চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনা এড়াতে তামিমের ‘কনুইমর্দন’

১৪ মার্চ, ২০২০ | ১০:২১ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

করোনা এড়াতে তামিমের ‘কনুইমর্দন’

বিসিবি একাডেমি মাঠে অনুশীলনে আজ ব্যতিক্রমধর্মী শুভেচ্ছা বিনিময় করলেন তামিম ইকবাল । সতীর্থ ও  কোচদের সঙ্গে হাত না মিলিয়ে মেলালেন কনুই। করোনোভাইরাসের সংক্রমণ এড়িয়ে চলতেই বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কের এমন উপায় বের করা। করমর্দনের পরিবর্তে কনুইমর্দন।

সারা বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। প্রাণঘাতী এই রোগ প্রতিরোধে নানা সতর্কতা আর নির্দেশনা দেওয়া হচ্ছে বিভিন্ন দেশের সরকার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফ থেকে। এসব নির্দেশনার অন্যতম— হাত মেলানো যাবে না আলিঙ্গন করা যাবে না। এখন ক্রিকেটে তো হাত মেলানো খুবই নিয়মিত দৃশ্য। টসের পর দুই অধিনায়ক হাত মেলান। শেষ দুই দলের খেলোয়াড়েরা সারবেঁধে হাত মিলিয়ে মাঠ ছাড়েন। ক্রিকেটারেরা হাত মেলার আম্পায়ারদের সঙ্গেও। করোনার মৌসুমে এই রীতি ডেকে আনতে পারে ভয়ংকর বিপদ।

সে জন্যই করোনা-সংক্রমণ এড়িয়ে চলতে তামিমের কাছে ‘কনুইমর্দনই’ সেরা উপায় মনে হচ্ছে, ‘যত কম করা যায় (করমর্দন)। আমাদের সংস্কৃতিতে হাত না মেলানো হয়তো অনেকে পছন্দ করবে না। তবে পরিস্থিতি এমনই, হ্যান্ডশেকের বিকল্প কিছু করতেই হবে। এলবো শেক বা কনুই মেলানো সেরকম একটা কিছু হতে পারে।’ ঝুঁকি অবশ্য কনুই মেলানোতেও থেকে যায়।

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 91 People

সম্পর্কিত পোস্ট