চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

যেসব ভিত্তিহীন পরামর্শে আদৌ কান দেবেন না
যেসব ভিত্তিহীন পরামর্শে আদৌ কান দেবেন না

১৪ মার্চ, ২০২০ | ২:০৬ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ক্রীড়াঙ্গনে করোনার প্রভাব

স্থগিত প্রিমিয়ারশিপ, চ্যাম্পিয়ন্স লিগ, আইপিএল

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস, এর প্রভাব পড়েছে বিভিন্ন খেলায়। গতকাল পর্যন্ত যে সব ম্যাচ বা লীগ স্থগীত করার ঘোষণা দেয়া হয়েছে তার সারাংশ…
প্রিমিয়ার লিগ: ৩ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে প্রিমিয়ার লিগ। গতকাল প্রিমিয়ার লিগের স্টেকহোল্ডারদের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। মূলত আর্সেনাল ম্যানেজার মিকেল আর্টেটা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পরই লিগ বন্ধের সিদ্ধান্তে পৌঁছেছে তারা।
চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগ: চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগের আগামী সপ্তাহের সব ম্যাচ স্থগিত করেছে ইউয়েফা। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের বাকি ৪ টি ম্যাচ ১৭ এবং ১৮ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা আপাতত পিছিয়ে গেল। একইভাবে ইউরোপা লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের সব ম্যাচও স্থগিত করা হয়েছে। এছাড়া ইউয়েফা ইয়ুথ লিগের কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলোও পিছিয়ে গিয়েছে এই সিদ্ধান্তে। আগামী ২০ মার্চ চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনলের ড্র হওয়ার কথা, তবে ম্যাচ স্থগিত হওয়ায় সেটিও স্বাভাবিকভাবেই পিছিয়ে গেছে।
আইপিএল: ১৫ এপ্রিল, ২০২০ পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলকে। ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এটি। তবে সরকারের বিভিন্ন পর্যায় থেকে পরামর্শ পাওয়ার পর বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহর সঙ্গে আইপিএলের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের বৈঠকের পর নেওয়া হয়েছে এমন সিদ্ধান্ত।
দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাই: দক্ষিণ আমেরিকা অঞ্চলের ২০২২ বিশ্বকাপের বাছাই পর্ব শুরু হওয়ার কথা ছিল এ মাসেই। দেশগুলো স্কোয়াডও ঘোষণা করেছিল। তবে করোনার সংক্রমণে একের পর এক যখন স্পোর্টিং ইভেন্ট বন্ধ হয়ে যাচ্ছে, তখন তারাও ফিফার অনুমতি নিয়ে পিছিয়ে দিয়েছে খেলা। কনমিবলের অনুরোধের প্রেক্ষিতেই ম্যাচগুলো স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিবৃতিতে ফিফা জানিয়েছে, কনমেবলের সাথে আলোচনার পর ফিফা সিদ্ধান্ত নিয়েছে, আগামী ২৪ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো আয়োজিত হওয়ার কথা থাকলেও আপাতত সেগুলো পিছিয়ে যাচ্ছে। তবে ম্যাচগুলো কবে অনুষ্ঠিত হবে, সে ব্যাপারে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

শেয়ার করুন
The Post Viewed By: 78 People

সম্পর্কিত পোস্ট