চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

টি-টোয়েন্টিতেও তামিমলিটন জুটির রেকর্ড

১০ মার্চ, ২০২০ | ১:২৯ পূর্বাহ্ণ

টি-টোয়েন্টিতেও তামিমলিটন জুটির রেকর্ড

বিধ্বংসী ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে জিম্বাবুয়ের বোলারদের এলোমেলো করেছেন লিটন কুমার দাশ ও তামিম ইকবাল। তাদের দারুণ ব্যাটিংয়ে ওলটপালট রেকর্ডবুক। ২০ ওভারের ক্রিকেটে নিজেদের সেরা উদ্বোধনী জুটি পেল বাংলাদেশ। এর আগে ওয়ানডে সিরিজে দুজনের ব্যাটে ভেঙেছে একের পর এক রেকর্ড।
জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে গতকাল সোমবার এই কীর্তি গড়েন তামিম-লিটন। আগের রেকর্ডও ছিল এই দুজনেরই। ২০১৮ সালের মার্চে কলম্বোর আর প্রেমাদাসায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে শ্রীলঙ্কার বিপক্ষে ৭৪ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন তারা। ২১৫ রানের লক্ষ্য তাড়ায় দুর্দান্ত এক জয় পেয়েছিল বাংলাদেশ।

অষ্টম ওভারে লিটনের ছক্কায় ৭২ থেকে জুটির রান পৌঁছে যায় ৭৮ রানে। ভেঙে যায় আগের রেকর্ড। জুটিতে লিটন খেলেছেন আগ্রাসী, তামিম কিছুটা সাবধানী।

পরে তিনিও বাড়িয়েছেন রানের গতি। পাওয়ার প্লের ৬ ওভারে দুজন তোলেন ৫৯ রান। এরপর ফিল্ডিং ছড়ালেও কমানো যায়নি রানের গতি। উইকেটের চারিপাশে শট খেলে দ্রুত রান তুলেছেন। শুরুর জুটিতে প্রথমবার শতরান অবশ্য আসেনি অল্পের জন্য। একাদশ ওভারে ওয়েসলি মাধেভেরেকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ হয়ে ফিরেছেন তামিম (৩৩ বলে ৪১)। জুটি থেমেছে ৯২ রানে। সাজঘরে ফেরার আগে ৩৩ বলে ৪১ রান করেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। তামিম হাফ সেঞ্চুরি না পেলেও লিটন পেয়েছেন এ ফরম্যাটের তৃতীয় হাফ সেঞ্চুরি। সিলেটে ওয়ানডে সিরিজে ৩১১ রান করা লিটন গতকাল প্রথম টি-টোয়েন্টিতে করেছেন ৫৯ রান। ৩৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় সাজিয়েছেন নিজের ইনিংস।

শেয়ার করুন
The Post Viewed By: 63 People

সম্পর্কিত পোস্ট