চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আজ বাংলাদেশ-জিম্বাবুয়ে নিয়মরক্ষার শেষ ওয়ানডে

স্পোর্টস ডেস্ক

৬ মার্চ, ২০২০ | ৪:২৬ পূর্বাহ্ণ

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশ ক্রিকেটের সম্পর্কটা বেশ মধুর। এই বাংলাদেশ যখন ক্রিকেটে নতুন, যখন র‌্যাংকিংয়ে খুব একটা ভালো অবস্থানেই নেই, তখন জিম্বাবুয়েই বেশি বেশি সিরিজ খেলতো টাইগারদের সঙ্গে। দু:সময়েও বাংলাদেশ সফরে আসতো। হয়তো এখন প্রেক্ষাপট বদলে গেছে। তবে শক্তিমত্তায়ও বাংলাদেশ আগের চেয়ে অনেকদূর এগিয়েছে। যার প্রমাণ গত কয়েকটি ম্যাচ। আজ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। বাংলাদেশ চাইছে ম্যাচটি জিতে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করতে। অন্য দিকে জিম্বাবুয়ে চাইছে তিন ম্যাচের একটিতে অন্তত জয় পেতে। সেটা হবে তাদের জন্য বড় সান্ত¡না। তবে টাইগারদের জন্য আজ বিশেষ ম্যাচ, কারণ অধিনায়ক হিসাবে মাশরাফি বিন মুর্তজার আজ শেষবার টস করতে নামবেন। শুধু প্রতিপক্ষকে ধবল ধোলাই নয়, আজ জিতে অধিনায়ককে উপহার দিতে চাইবেন তামিম-লিটনরা।

ধারে ভারে বাংলাদেশের চেয়ে অনেকটা পিছিয়ে জিম্বাবুয়ে। তবে অঘটন যে ঘটবে না তাও হলফ করে বলা মুশকিল। কেননা দ্বিতীয় ওয়ানডেতেও প্রায় হেরে যাচ্ছিল বাংলাদেশ। ৩০০ প্লাস রান করেও স্বস্তির নি:শ্বাস ফেলা হয়নি মাশরাফিদের। যদিও এ জন্য স্লগ ওভারের বোলিংকে কাঠগড়ায় তুলেছেনে ক্রিকেটবোদ্ধারা। এবার বদলে যেতে পারে ওই ছক। তৃতীয় ম্যাচে একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন। পেস অলরাউন্ডার সাইফ উদ্দিনকে আবারও দেখা যেতে পারে। তার সাথে ফিরতে পারেন আরেক পেসার মুস্তাফিজুর রহমানও। আর ব্যাটিং লাইনে যেহেতু মুশফিকুর রহিম নেই। তার বদলে দেখা যেতে পারে সৌম্য সরকারকে। একাদশে এমন ঘনঘন পরিবর্তনের

কারণও আছে। কেননা এই সিরিজের পরই আবার পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। আগের দুই দফা পাকিস্তান সফর মোটেও ভালো হয়নি টাইগারদের। তাই শেষবারে দারুণ কিছু করার ছক আঁকছে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। এখন দেখার অপেক্ষা ‘পাকিস্তান সফরের প্রস্তুতি’ আর জিম্বাবুয়েকে ধবলধোলাই করার পথে কতটুকু সফল হতে পারে টিম বাংলাদেশ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট