চট্টগ্রাম শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

শেষ ওয়ানডের দলে নেই মুশফিক

৪ মার্চ, ২০২০ | ৩:০৮ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

‘ঘোলা জল’ পরিষ্কার করলেন প্রধান নির্বাচক

শেষ ওয়ানডের দলে নেই মুশফিক

রোববার সিরিজের প্রথম ওয়ানডেতে লিটন দাসের সেঞ্চুরির পর ইনিংস বিরতিতে সংবাদ মাধ্যমে কথা বলেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। গতকাল তামিম ইকবালের রেকর্ড সেঞ্চুরির পর প্রেসবক্সের বাইরে দাঁড়িয়ে অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বললেন দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তার এ সম্মেলনের প্রায় পুরো অংশ জুড়েই ছিলো মুশফিকুর রহিমকে দল থেকে বাদ দেয়া বিষয়ক গুঞ্জনের কথা। খবর বেরিয়েছিল, পাকিস্তান সফরে না গেলে দ্বিতীয় ওয়ানডের দল থেকে বাদ দেয়া হবে মুশফিককে। হুমকি দেয়ার এ খবর সরাসরি নাকচ করে দেন প্রধান নির্বাচক। একইসঙ্গে পরিষ্কার করার চেষ্টা করেন মুশফিকের সঙ্গে তাদের আলোচনার বিষয়বস্তু। নান্নু বলেন, ‘যেসব নিউজের কথা বলছেন, আমরাও দেখেছি।

এটা ঠিক না। আমরা আনুষ্ঠানিকভাবে ওকে (মুশফিকুর রহিম) জিজ্ঞেস করেছিলাম যে (পাকিস্তানে) যাবে কি না। টিম ম্যানেজম্যান্ট ও আমরা একসাথে বসেছিলাম, হেড কোচও ছিলো। ও সরাসরি বলেছে যে, যাবে না।’ মূলত পাকিস্তান সফরের দল সাজানোর জন্যই মুশফিকের চূড়ান্ত সিদ্ধান্তের প্রয়োজন ছিলো টিম ম্যানেজম্যান্টের, তাই দ্বিতীয় ম্যাচের আগেরদিন বসা হয়েছিল বলে জানান নান্নু। যেহেতু মুশফিক যাবেন না, তাই পাকিস্তান সফরের জন্য অন্যভাবে চিন্তা করতে হবে বলে জানান প্রধান নির্বাচক। তিনি বলেন, ‘সামনেই আমাদের পাকিস্তান সফর আছে। তাই আমরা মুশফিককে ডেকেছিলাম, ওর সিদ্ধান্ত জানার জন্য যে ও পাকিস্তানে যাবে কি না, নিজের সিদ্ধান্ত বদলাবে কি না। ও সরাসরি বলে দিয়েছে- যাবে না। তো এখানেই এটা শেষ হয়ে গিয়েছে। এখন না গেলে টেস্টের জন্য, ওয়ানডের জন্য আমাদের অন্যভাবে চিন্তা করতে হবে।’ বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের কোনো নির্দেশনা ছিল কি না জানতে চাওয়া হলে প্রধান নির্বাচক বলেন, ‘না এমন কিছু না। আমরা টেস্ট ম্যাচের পরেও ও যাবে কি না এ ধরনের কিছু নিউজ দেখেছিলাম। যেখানে এক পত্রিকায় ছিলো যে ও যাবে, আরেকটায় দেখলাম যাবে না। এজন্য ওকে আনুষ্ঠানিকভাবে জিজ্ঞেস করলাম যে, যাবে কি না, সিদ্ধান্ত বদল করে কি না। তো সবশেষ বলে দিয়েছে যে, যাবে না।’

গতকাল দ্বিতীয় ওয়ানডে দলে ছিলেন দলের অভিজ্ঞ এই ব্যাটসম্যান কিন্তু তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের দলে রাখা হচ্ছে না তাকে।
এর কারণ হিসেবে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, পাকিস্তানে একমাত্র ওয়ানডে ম্যাচের দলে যারা থাকবে তাদেরই খেলানো হবে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে।

শেয়ার করুন
The Post Viewed By: 104 People

সম্পর্কিত পোস্ট