চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

১ মার্চ, ২০২০ | ১:৪৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রায় দেড় বছর পর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে ওয়ানডে শুরু হচ্ছে। সর্বশেষ ২০১৮ সালের ডিসেম্বরে এ মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলে বাংলাদেশ।সেটি ছিল এ মাঠের প্রথম অনুষ্ঠিত ওয়ানডে ম্যাচ। সে ম্যাচে ৮ উইকেটের সহজ জয় পায় বাংলাদেশ।

আর প্রায় ৭ মাস পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামছেন মাশরাফি বিন মর্তুজা। সর্বশেষ বিশ্বকাপে খেলেছেন এ ক্রিকেটার। আজ রঙিণ পোষাকে সাত মাস পর জিম্বাবুইয়ান অধিনায়ক চামু চিবাবার সঙ্গে টস করতে নামেন মাশরাফি। নেমেই টসে জিতেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোববারের ম্যাচে টেস্ট ও টি-২০’র পরে নাজমুল হোসাইন শান্ত ওয়ানডে দলে ফিরে একাদশেও জায়গা পেয়েছেন। এছাড়া ইনজুরি কাটিয়ে ফিরেছেন সাইফউদ্দিন। অধিনায়ক মাশরাফি মর্তুজা তো ফিরেছেনই তার সঙ্গে দলে আছেন টেস্ট-টি-২০ একাদশের বাইরে থাকা স্পিনার মেহেদি মিরাজ। বাংলাদেশ তিন পেসার ও দুই স্পিনার নিয়ে নেমেছে। 

দীর্ঘ সাত মাস পর ওয়ানডে খেলছে বাংলাদেশ। দলেও এসেছে বেশ কিছু পরিবর্তন। তবে মাশরাফি এর আগে জানিয়েছেন, এই বিরতি দলের পারফরম্যান্সে বিশেষ প্রভাব ফেলবে না।

বাংলাদেশ একাদশ:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মো. মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদি হাসান মিরাজ এবং মোস্তাফিজুর রহমান।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন
The Post Viewed By: 123 People

সম্পর্কিত পোস্ট