চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

মিরপুরে ২৬৫ রানে শেষ হল জিম্বাবুয়ের প্রথম ইনিংস  

২৩ ফেব্রুয়ারি, ২০২০ | ১২:০১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

মিরপুরে ২৬৫ রানে শেষ হল জিম্বাবুয়ের প্রথম ইনিংস  

মিরপুর টেস্টে প্রথম ইনিংসে হয়েছে জিম্বাবুয়ে। রবিবার দিনের প্রথম সেশনে প্রথম ইনিংসে জিম্বাবুয়েকে অল আউট করে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। 

প্রথম দিনের ৬ উইকেটে ২২৮ রান নিয়ে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। দ্বিতীয় দিনের খেলা শুরু করেন রেগিস চাকাভা ও ডোনাল্ড তিরিপানো। তবে নিজেদের মধ্যে মেলবন্ধন গড়ে তুলতে পারেননি তারা। ভূমিকাতেই তিরিপানোকে ফিরিয়ে দেন আবু জায়েদ রাহী। সেই জের না কাটতেই এন্সলে এনদিলোভুকে বিদায় করেন তিনি।

পরক্ষণেই চার্লটন টিসুমাকে তুলে নেন তাইজুল ইসলাম। ফলে অলআউট হওয়া সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় জিম্বাবুয়ের। কিন্তু তা দীর্ঘায়িত করেন চাকাভা। শেষ পর্যন্ত তাকে ফিরিয়েই সেই শিবিরে শেষ পেরেকটি ঠুকেন তাইজুল। সংগ্রামী চাকাভাবে ফিরিয়ে তাদের মুড়িয়ে দেন তিনি। জিম্বাবুইয়ান উইকেটরক্ষক-ব্যাটসম্যান ৩ চারে করেন ৩০ রান। ভিক্টর নায়াউচি ৬ রান নিয়ে অপরাজিত থাকেন।

বাংলাদেশের নাঈম হাসান ও আবু জায়েদ দুজনই শিকার করেন ৪টি করে উইকেট। তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন দেন তাইজুল। তিনি ঝুলিতে ভরেন ২ উইকেট।

শনিবার শুরু হওয়া ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে ক্রেইগ আরভিনের সেঞ্চুরির ওপর ভর করে ৬ উইকেটে ২২৮ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করে সফরকারীরা। আরভিন করেন ১০৭ রান। এ ছাড়া উদ্বোধনী ব্যাটসম্যান প্রিন্স মাসভুরে খেলেন ৬৪ রানের ইনিংস।

 

 

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন
The Post Viewed By: 163 People

সম্পর্কিত পোস্ট