চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

২০১৯ সালের বর্ষসেরা আর্চার রোমান সানা

১০ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:৪৮ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

২০১৯ সালের বর্ষসেরা আর্চার রোমান সানা

যুব বিশ্বকাপে বাংলাদেশি যুবাদের সাফল্যের পর আনন্দের এই দিনে আরেকটা সুখবর দিল দেশের আর্চারি। ২০১৯ সালের বর্ষসেরা চমক হিসেবে রোমান সানাকে বেছে নিয়েছে বিশ্ব আর্চারির সর্বোচ্চ সংস্থা। বিশ্ব ইনডোর আর্চারি চ্যাম্পিয়নশিপ চলাকালে গতকাল যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে এই ঘোষণা দেয় বিশ্ব আর্চারি ফেডারেশন। রোমান সানার সাথে গত বছরের বর্ষসেরা কোচ হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ।

রোমান সানার গত বছরটা ছিল যেন সোনায় মোড়ানো। হল্যান্ডে জুনে বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে সরাসরি অলিম্পিকে খেলার সুযোগ পান। এরপর ব্রোঞ্জ জেতেন বিশ্ব চ্যাম্পিয়নশিপে। সেপ্টেম্বরে ফিলিপাইনে জেতেন এশিয়া কাপ র‌্যাঙ্কিং টুর্নামেন্টে সোনার পদক। আর নেপালে রিকার্ভ একক, দলগত ও মিশ্র দলগত ইভেন্টে সোনার পদক জেতেন গত ডিসেম্বরে।

রোমানের এমন সাফল্যে গর্বিত জাতীয় দলের সহকারী কোচ জিয়াউর রহমান, ‘বাংলাদেশের জন্য এটা বিশাল একটা অর্জন। ক্রিকেটের বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার দিনে আর্চারির বিশ্ব আসরের বাংলাদেশের নাম উঠেছে। আর বিশ্বের অন্যতম সেরা আসরে ঘোষণাটা হয়েছে। আমাদের জন্য এত বড় আসরে বাংলাদেশের এবং রোমানের নাম ঘোষণা হওয়াটা বড় প্রাপ্তি। আন্তর্জাতিক সলিডারিটি আর্চারি ২২ ফেব্রুয়ারি ঢাকায় হবে। ওর জন্য পুরস্কারটা হবে বড় অনুপ্রেরণা।’

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 121 People

সম্পর্কিত পোস্ট