চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

ট্রিপল সেঞ্চুরি করে নতুন মাইফলক তামিমের

২ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:৫৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ট্রিপল সেঞ্চুরি করে নতুন মাইফলক তামিমের

র্দীঘদিন ছন্দের বাইরে থাকার পর আবার ছন্দে ফিরেছেন তামিম ইকবাল। সামনে পাকিস্তানের বিপক্ষে টেষ্ট। এর মধ্যেই নিজেকে ঝালিয়ে নিচ্ছেন তামিম।

দেশসেরা এই ওপেনার গতকাল নিজের ধৈর্য্যের পরীক্ষা দিয়ে ডাবল সেঞ্চুরি করেছিলেন। আজও ঘরোয়া লিগে নিজের  ধৈর্য্যের চূড়ান্ত পরীক্ষা দিয়ে ট্রিপল সেঞ্চুরি করার কৃতিত্ব প্রদর্শন করলেন জাতীয় দলের এই ওপেনার।

তামিমের আগের সর্বোচ্চ ছিল ১৯৫ রানের। এবার ৩০০ করে নিজের রেকর্ডকেই ভেঙে দিলেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট লিগে মধ্যাঞ্চলের বিপক্ষে ৩৪২ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করেছে পূর্বাঞ্চল। তবে তার আগে অনন্য সব কীর্তি গড়ে গেলেন বাঁহাতি এ ওপেনার। তার অপরাজিত ৩৩৪ রানেই ইনিংসটি দেশের প্রথম শ্রেণির ক্রিকেটে এখন সর্বোচ্চ রানের রেকর্ড। শুধু তাই নয়, এটি তার ক্যারিয়ার সেরা ইনিংসও।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ধীরগতির ব্যাটিংয়ের কারণে হয়েছিলেন সমালোচিত। তবে, টেস্ট সিরিজের আগে সেই ধীরস্থির মেজাজটাই কাঙ্ক্ষিত। তামিম ইকবাল সেটা ধরেও রেখেছেন। ঢাকার মাঠে বিসিএলের সাদা জার্সিতে রং ছড়িয়েছেন। যদিও ডাবল সেঞ্চুরির উদযাপন ছিলো সাদামাটাই।

মধ্যাঞ্চলের বোলাররা হাঁপিয়ে উঠেছিলেন তামিম-মুমিনুলের সামনে। দলীয় ৬২ রানে পিনাক ঘোষের বিদায়ের পর, দ্বিতীয় উইকেটে ২৯৬ রানের জুটি গড়েছেন এই দু’জন। তামিমের পর সেঞ্চুরির দেখা পেয়েছেন মুমিনুলও। আউট হবার আগে পূর্বাঞ্চলের অধিনায়ক খেলেন ১১১ রানের দারুণ ইনিংস।

তবে, সঙ্গী হারালেও থামেননি তামিম। ইয়াসির আলিকে নিয়ে এগিয়েছেন সাবলীলভাবেই। দিনশেষে অপরাজিত থাকেন ২২২ রানে। এরপর মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে তুলে নিলেন নিজের ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি। আর সেই সঙ্গে ইস্ট জোনের হয়ে গড়ছেন রানের এভারেস্ট।

তামিমের এই রেকর্ড ভাঙা ইনিংস মাঠে বসেই দেখেছেন কোন রাসেল ডমিঙ্গো এবং বিসিবির নির্বাচকরা। জানিয়েছেন অভিনন্দন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 173 People