চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সেমিফাইনালে ফেদেরার-জকোভিচের লড়াই নাদালের বিদায়

৩০ জানুয়ারি, ২০২০ | ১:৪৫ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

সেমিফাইনালে ফেদেরার-জকোভিচের লড়াই নাদালের বিদায়

আপাতত রজার ফেদেরারের ২০টি পুরুষ এককের গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছোঁয়া হলো না রাফায়েল নাদালের। চলমান অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে রুদ্ধশ্বাস এক লড়াইয়ে শীর্ষ বাছাই এই তারকাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছেন ডোমিনিক থিয়েম। চার সেটের লড়াই হাড্ডাহাড্ডি হলেও তিন সেটই টাইব্রেকারে জিতে শেষ চারে জায়গা করে নেন স্বাগতিক এই পাঁচ নাম্বার বাছাই। থিয়েম ম্যাচটি ৭-৬, ৭-৬, ৪-৬ ও ৭-৬ গেমে জেতেন। এদিকে কোয়ার্টার ফাইনালে পাঁচ সেটের ম্যারাথন লড়াই জিতে সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন ফেডেক্স। অন্যদিকে, অনায়াসে ম্যাচ জিতে শেষ চারে জায়গা করে নেন জোকোভিচ। আমেরিকার স্যান্ডগ্রেনের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে প্রথম সেট জিতলেও দ্বিতীয় আর তৃতীয় সেট হেরে চাপে পরে গেছিলেন ফেদেরার। চতুর্থ সেটে সাতটা ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে ম্যাচ নির্ণায়ক সেটে টেনে নিয়ে যান ফেডেক্স। শেষ সেট ৬-৩ গেমে জিতে বাজিমাত করেন রজার ফেদেরার। খেলার ফল ফেদেক্সের পক্ষে ৬-৩, ২-৬, ২-৬, ৭-৬(৮), ৬-৩।

সেমিফাইনালে সুইস তারকার সামনে সাতবারের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী নোভাক জকোভিচ। অনায়াসে শেষ আটের বাধা টপকান সার্বিয়ান তারকা। মিলোস রাওনিককে স্ট্রেট সেটে হারিয়ে শেষ চারে জায়গা করে নেন গতবারের চ্যাম্পিয়ন। এদিকে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে সহজ জয় পেয়েছেন সিমোনা হালেপ। এস্তোনিয়ান আনেত কন্তাভেইত উড়ে গেছেন উইম্বলডন চ্যাম্পিয়নের সামনে। ৫৩ মিনিটে জয় তুলে নিয়েছেন ৬-১, ৬-১ গেমে। প্রথমবার গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল খেলতে নেমেছিলেন কন্তাভেইত। শুরুটাও করেছিলেন জয় দিয়ে। প্রথম গেম জিতলেও, ছন্দ ধরে রাখতে পারেননি পরে। রোমানিয়ান হালেপ টানা ১১টি গেম জিতে নিয়েছেন এর পর।

২৮ বছর বয়সী হালেপ এরপর মুখোমুখি হবেন স্প্যানিয়ার্ড গারবিন মুগুরুজার। দুইবারের গ্র্যান্ডস্লাম জয়ী মুগুরুজা কোয়ার্টার ফাইনালে হারিয়েছেন রাশিয়ান আনাস্তাসিয়া পাভলিচেঙ্কোভাকে। তার স্কোর ছিল ৭-৫, ৬-৩।

শেয়ার করুন
The Post Viewed By: 80 People

সম্পর্কিত পোস্ট