চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

২৯ মার্চ মাঠে গড়াবে আইপিএল

২৮ জানুয়ারি, ২০২০ | ৬:০০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

২৯ মার্চ মাঠে গড়াবে আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর শুরু হতে যাচ্ছে আগামী ২৯ মার্চ। সোমবার নয়া দিল্লিতে বৈঠকে বসেন আইপিএল গর্ভনিং কাউন্সিল ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সদস্যরা। বৈঠকে এই তারিখ চূড়ান্ত হয়েছে। আসরের ফাইনাল ২৪ মে মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে।

গভর্নিং কাউন্সিলের সাথে সভায় আরও উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সংশ্লিষ্ট কর্তা ব্যক্তিরা। এবারের আসরে রাতের খেলার সময়সূচি এগিয়ে নেয়ার কথা ওঠে। তবে তাতে সায় দেয়নি কোনো পক্ষই। যার ফলে প্রতিবারের মতো এবারো রাত ৮টায় খেলা শুরু হবে।

সভা শেষে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছেন, ‘রাতের ম্যাচগুলোতে সময়ের কোনো পরিবর্তন হবে না। আগের বছরগুলোর মতই স্থানীয় সময় রাত ৮টায় ম্যাচগুলো শুরু হবে। আধা ঘণ্টা এগিয়ে আনার বিষয়টি সভায় আলোচিত হলেও শেষ পর্যন্ত তা চূড়ান্ত হয়নি।’

দিনে দুটি ম্যাচ থাকবে মাত্র পাঁচদিন। দুটি ম্যাচের দিন প্রথম ম্যাচ শুরু হবে বিকেল ৪টায়।

এবারের মৌসুমে গুরুত্বপূর্ণ পরিবর্তনের মধ্যে রয়েছে কনকাশান সাব ও নো বলের জন্য থার্ড আম্পায়ারের সংযোজন। রাজস্থান রয়্যালস তাদের তিনটি হোম ম্যাচের জন্য গৌহাটি স্টেডিয়াম ব্যবহার করবে।

বিসিসিআই সভাপতি আরও জানিয়েছেন, আইপিএল শুরুর আগে একটি আইপিএল অল-স্টার্স ম্যাচ অনুষ্ঠিত হবে। হাই-প্রোফাইল এই ম্যাচটি ২৩ মার্চ আহমেদাবাদের নতুন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবার কথা রয়েছে। ম্যাচটি চ্যারিটি হিসেবে আয়োজিত হবে।

তবে এবারের আসরে সবচেয়ে বড় সংযোজন কনকাশন সাবস্টিটিউট ও নো বলের জন্য বাড়তি একজন আম্পায়ার। এ নিয়ে সৌরভ বলেন, ‘এবারের আসরে আমরা কনকাশসন সাবস্টিটিউট ও নো বল চেকের জন্য আলাদা আম্পায়ার রাখতে যাচ্ছি।’

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন
The Post Viewed By: 122 People

সম্পর্কিত পোস্ট