চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

ভলিবলে টানা ৮ বার শিরোপা জয়ের রেকর্ড চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের

২৮ জানুয়ারি, ২০২০ | ৪:৪৩ পূর্বাহ্ণ

ভলিবলে টানা ৮ বার শিরোপা জয়ের রেকর্ড চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ-এ অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল প্রতিযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভলিবল (ছাত্র) দল ধারাবাহিকভাবে ৮ম বারের মত অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করার পাশাপাশি বিশ^বিদ্যালয়ে ইতিহাসে রেকর্ড সৃষ্টি করেছে। ১৮ জানুয়ারি থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতায় ১৬টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। ছাত্র বিভাগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভলিবল দল গ্রুপ পর্যায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়-কে সরাসরি (২-০) সেটে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কো. ফাইনালে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর-কে (২-০) সেটে পরাজিত করে সেমিফাইনালে ওঠে। সেমিফাইনালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভলিবল দল (২-০) সেটে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়-কে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।

ফাইনালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২৫-১৩ ও ২৫-১১ পয়েন্টের ব্যবধানে ২-০ সেটে ঢাকা বিশ্ববিদ্যালয় দল-কে পরাজিত করে অপরাজিত চ্যাম্পিয়ন হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দলের খেলোয়াড় জামিউর হোসেন জীম-কে টূর্নামেন্টের সেরা খেলোয়াড় ও একই দলের মো. সোহেল-কে ফাইনাল খেলার সেরা খেলোয়াড় নির্বাচিত করা হয়। প্রতিযোগিতার সেরা কোচ নির্বাচিত হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক ও বাংলাদেশ জাতীয় ভলিবল দলের নির্বাচক মোহাম্মদ শোয়াইব। ম্যানেজারের দায়িত্ব পালন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. দ্বৈপায়ন সিকদার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভলিবল (ছাত্র) দলের এ সাফল্যে অভিনন্দন জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীন আকতার, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মোয়াজ্জেম হোসেন।

শেয়ার করুন
The Post Viewed By: 106 People

সম্পর্কিত পোস্ট