চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

শেষ টি-টোয়েন্টি পরিত্যক্ত মান বাঁচালো বৃষ্টি!

২৮ জানুয়ারি, ২০২০ | ৪:৩৩ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

শেষ টি-টোয়েন্টি পরিত্যক্ত মান বাঁচালো বৃষ্টি!

হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারবে কিনা এ নিয়ে ছিলো সংশয়। শেষমেষ বৃষ্টিতেই মান রক্ষা। বৃষ্টির কারণে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ খেলাটি গতকাল পরিত্যক্ত হয়। সোমবার বাংলাদেশ সময় বিকাল ৩টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে টসও হয়নি। টানা বৃষ্টি হওয়ার কারণে বিকাল পাঁচটার ঠিক কিছু আগে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। তবে তৃতীয় ম্যাচের আগেই প্রথম দুই খেলায় টানা জয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিক পাকিস্তান। সিরিজ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। সিরিজের প্রথম দুই ম্যাচেই বাংলাদেশের ব্যাটসম্যানরা জ্বলে উঠতে পারেননি। টি-টোয়েন্টি ম্যাচ হলেও ব্যাটসম্যানদের খেলা দেখে বোঝার উপায় ছিল না যে তারা ওয়ানডে নাকি টি-টোয়েন্টি খেলছেন। দুই ম্যাচেই ব্যাটসম্যানরা ডট বল বেশি উপহার দিয়েছেন। আক্রমণাত্মক ব্যাটিং টাইগারদের কাছ থেকে দেখা যায়নি। ফলস্বরূপ প্রথম ম্যাচে ৫ এবং দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটের বড় ব্যবধানে হারে বাংলাদেশ।

গতকাল বৃষ্টিতে পরিত্যক্ত না হলে ম্যাচে অভিষেক হতে পারত হাসান মাহমুদের। নাজমুল হোসেন শান্তকে হয়তো আরেকবার পরখ করা যেত। ভুলগুলো শোধরানো যায় কতটা, সেসবও দেখার ছিল। সিরিজ হেরে যাওয়ার পর শেষ ম্যাচ থেকে এসবই ছিল বাংলাদেশের চাওয়া। কিন্তু সব আশা ভেসে গেল বৃষ্টিতে। শেষ ম্যাচ ভেস্তে যাওয়ায় টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে যাওয়া নিশ্চিত হয়েছে পাকিস্তানের। এই ম্যাচে হেরে গেলে জায়গা হারাতে হতো তাদের। আগের ম্যাচের পর সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, প্রথম দুই ম্যাচে সুযোগ না পাওয়া তিন ক্রিকেটার খেলবেন শেষ ম্যাচে। সেই সুযোগ আর দিল না বৃষ্টি। গতকাল রাতেই লাহোর ছেড়েছে বাংলাদেশ দল। রাত ৩টা নাগাদ ঢাকায় পৌঁছানোর কথা ছিল দলের। পাকিস্তানে দ্বিতীয় দফার সফরে বাংলাদেশের টেস্ট ম্যাচ আগামী ৭ ফেব্রুয়ারি থেকে, রাওয়ালপি-িতে। এরপর
এপ্রিলে একমাত্র ওয়ানডে এবং দ্বিতীয় টেস্ট খেলতে ফের পাকিস্তান যাবে বাংলাদেশ। করাচিতে ওয়ানডে এবং দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে ম্যাচ এবং পরে ৫-৯ এপ্রিল দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন
The Post Viewed By: 70 People

সম্পর্কিত পোস্ট