চট্টগ্রাম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

৪ মে, ২০১৯ | ১:৪৩ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

টিকাদান কর্মী এসোসিয়েশনের মানববন্ধন উখিয়ায়

উখিয়ার স্বাস্থ্য কমপ্লেক্সের ভ্যাকসিনেটর কর্মীদের ভাতা বৃদ্ধির দাবিতে উখিয়া সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে মানববন্ধন ও অবস্থান ধর্মঘট পালন করেছে টিকাদান এসোসিয়েশনের কর্মীরা।
সম্প্রতি উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে উখিয়া টিকাদান কর্মী এসোসিয়েশনের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। উখিয়া টিকাদান কর্মী এসোসিয়েশন’র সভাপতি জাফর উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও সেক্রেটারি কাসেদ নুরের সঞ্চালনায় মানবন্ধনে বক্তব্য রাখেন টিকাদান কর্মী মির আহমদ রিয়াজ, আরিফুল ইসলাম আসিফ, আব্দুল্লাহ, সালাম, আমিনুল ইসলাম আমিন, মাসুদুর রহমান মাসুম, সেলিম, কপিল, জুয়েল রানা, ওয়াহিদুর রহমান, রাসেল, আমিন, শামিনা ইয়াছমিন, সাহেদা চৌধুরী, রাজিয়া সুলতানা, মোমেনা আক্তার, শাহিদা আক্তার, পূবালি রাণী শীল, রাবিয়া আক্তার, জুবলী বড়ুয়া, জয়ন্তি বড়ুয়া, পারভিন আক্তার প্রমুখ।
বক্তারা বলেন, স্থানীয়দের পাশাপাশি রোহিঙ্গাদের সেবায় টিকাদান কর্মীদের অবদান প্রশ্নাতীত। এমনও বলা হয়ে ভ্যাকসিনেটররা উখিয়ার সংক্রামক রোধে মূল চালিকাশক্তি। দিনরাত কঠোর পরিশ্রম করে ভ্যাকসিনেটররা রোগীদের সেবা দিয়ে থাকেন। একজন ভ্যাকসিনেটর ৯ ঘণ্টা করে ডিউটি করতে হয়। অথচ নিদারুণ পরিতাপের বিষয় যে, ঘাম ঝরানো পরিশ্রমের ন্যায্য সম্মানি থেকে ভ্যাকসিনেটররা বঞ্চিত। বক্তারা বলেন, ২০১৭ সালে নিয়োগের সাথে ভাতা নির্ধারণ করা হয় ১৫ হাজার টাকা। অথচ এই সময়ে জীবনযাত্রার ব্যয় বেড়েছে দ্বিগুণ। বর্তমান সার্বিক পরিস্থিতিতে তাদের এই ভাতা নিতান্তই অপ্রতুলও সম্মানহানিকরও বটে।

শেয়ার করুন
The Post Viewed By: 250 People

সম্পর্কিত পোস্ট