চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৪ মে, ২০১৯ | ১:৩৪ অপরাহ্ণ

চন্দনাইশ সংবাদদাতা

বরুমতি খালের পাড় কাটছে দুর্বৃত্তরা

ভাঙনের মুখে জমি বসতিবাড়ি

চন্দনাইশ পৌরসভার বরুমতি খালের পাড় কেটে মাটি নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা। প্রতিদিন এইভাবে ডাম্পারে করে মাটি কেটে নিয়ে যাওয়ার কারণে বরুমতি খালের পার্শ্ববর্তী জমি ও ভিটির মালিকেরা ভাঙনের শিকার হচ্ছে বলে অভিযোগ করেন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, বরুমতি খালটি চন্দনাইশ পৌরসভার হারলা এলাকা মধ্য দিয়ে প্রবাহিত হয়ে হাশিমপুর ইউনিয়ন অতিক্রম করে। পৌরসভার দক্ষিণ গাছবাড়ীয়া, তালুকদার পাড়া, ছৈয়দ মোহাম্মদ পাড়া এলাকা থেকে দুর্বৃত্তরা দিনে ও রাতে ডাম্পার করে বরুমতি খালের পাড় কেটে মাটি ও বালি নিয়ে যাচ্ছে। দুর্বৃত্তরা এলাকার প্রভাবশালী হওয়ায় ভয়ে কেউ মুখ খুলছে না। প্রতিদিন এইভাবে বরুমতি খালের মাটি ও পাড় কেটে বালি নিয়ে যাওয়ার কারণে এ সকল এলাকার পার্শ¦বর্তী জমি ও ভিটার মালিকেরা বিপাকে পড়েছে। আগামী বর্ষা মৌসুমে বরুমতি খাল দিয়ে পাহাড়ি ঢল নামার পর খালের পার্শ¦বর্তী জমি ও ভিটা ভেঙে বিলীন হয়ে যাওয়ার সম্ভাবনা বিরাজ করছে। এলাকার বেশ কিছু জমি ও ভিটার মালিক এ ব্যাপারে পৌর মেয়র মাহবুবুল আলম খোকাকে অবহিত করেও কোন ধরণের প্রতিকার পাননি বলে জানান।
এ ব্যাপারে পৌর মেয়র মাহবুবুল আলম খোকা বলেন, বিষয়টি শুনে তিনি সরেজমিনে পরিদর্শন করে অভিযোগের সত্যতা পেয়েছেন। তবে তিনি গিয়ে মাটি কাটা অবস্থায় কাউকে পান নাই। তাছাড়া স্থানীয়রা লিখিত কারো নাম দিয়ে অভিযোগ না করার কারণে কোনরকম ব্যবস্থা নেয়া সম্ভব হয়নি বলে জানান। এ ব্যাপারে স্থানীয়রা যথাযথ কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করে জরুরিভাবে অবৈধ পন্থায় বরুমতি খাল থেকে বালি ও পাড় কাটা বন্ধ করার দাবি জানান।

শেয়ার করুন
The Post Viewed By: 222 People

সম্পর্কিত পোস্ট