চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

৩০ সেপ্টেম্বর, ২০২০ | ২:০৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ফিমেইল এন্টারপ্রেনার্স প্ল্যাটফর্ম, চট্টগ্রামের মিলনমেলা

নারী উদ্যোক্তাদের অনলাইন ভিত্তিক সংগঠন ‘‘ফিমেইল এন্টারপ্রেনার্স প্ল্যাটফর্ম, চট্টগ্রাম’’ তাদের দুই হাজার মেম্বার পূর্তি উপলক্ষ্যে রবিবার (২৭ সেপ্টেম্বর) এক মিলনমেলার আয়োজন করে।

নগরীর কাজীর দেউরির এম. এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন প্ল্যাটার টাউন লাউঞ্জ এন্ড রেস্টুরেন্টে এই মিলনমেলার আয়োজন করা হয়। সম্মেলনে অংশগ্রহণ করেন অর্ধশতাধিক নারী উদ্যোক্তা।
এ বছরের এপ্রিল মাসে যাত্রা শুরু হলেও অল্প সময়েই চট্টগ্রামের মেয়ে উদ্যোক্তাদের কাছে অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে এ গ্রুপটি।
এই গ্রুপের প্রতিষ্ঠাতা, ক্র্যাফটি কেকোহোলিক’র কর্ণধার ফৌজিয়া ফারিহা মুমু এবং যুগ্ম প্রতিষ্ঠাতা কাজী ইশরাত জাহান নিশাত (স্বত্বাধিকারী-নকশীপল্লী),ফওজিয়া আবিদা শর্মি (স্বত্বাধিকারী- ফৌজিয়া’স মেহেদি ডিজাইন), নুসরাত জাহান (স্বত্বাধিকারী- ইয়োরান্না) এবং অর্কেটিশ দে (নৃত্যশিল্পী) সবাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। এ গ্রুপের স্লোগান ‘‘লেটস গ্রো টুগেদার’’।

গ্রুপের প্রতিষ্ঠাতা ফৌজিয়া ফারিহা মুমু বলেন, ‘এই গ্রুপ খোলার পেছনে একটাই কারণ ছিলো যে শুধুমাত্র চটগ্রামের মেয়ে উদ্যোক্তা যারা আছেন, হোক সে নতুন বা পুরাতন সবাইকে এক ছাদের নিচে নিয়ে এনে তাদের পরিচিতি বাড়ানো, পরস্পরের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি বাড়িয়ে একে অপরের পাশে থেকে একসাথে এগিয়ে চলা। এবারের মিলনমেলার মূল আকর্ষণ ছিল মাসশেষে গ্রুপের অগ্রসরমান উদ্যোক্তাদের  সম্মাননা প্রদান করা। গ্রুপ প্রতিষ্ঠার সময়কাল অর্থাৎ চলতি বছরের এপ্রিল মাস থেকে শুরু করে অনুষ্ঠানে যাদের ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয় তারা হলেন- যথাক্রমে জান্নাত বিনতে নুর (পেজ: অলিভোমার্ট), জান্নাতুন নাইম মুমু (পেজ: নিকাব), কেয়া বড়ুয়া (পেজ: কেনাকাটা কর কাব্যের সাথে), ফজিলাতুন নাহার সানজিদা ( পেজ: বানাত হারফি) ও জান্নাতুল মাইমুনা সাউদা ( পেজ: সিস্টারস ক্যাটারিং)।

স্পন্সরদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে যুগ্ম প্রতিষ্ঠাতা কাজী ইশরাত জাহান জানান, শুধুমাত্র ফেসবুকের মাঝে নিজেদের পরিচিতি সীমাবদ্ধ না রেখে সরাসরি সবাই সবাইকে জানি। তাই এই মিলনমেলার আয়োজন করা হয়েছে। মিলনমেলায় মজার কিছু গেইম সেগমেন্ট, আর কেউ যাতে খালি হাতে ফিরে না যায় তাই সবার জন্যই ছিল উপহার সামগ্রির ব্যবস্থা। নতুন পুরাতন কয়েকজন উদ্যোক্তার সৌজন্যে উপহারগুলো প্রদান করা হয়।

আরেক যুগ্ম প্রতিষ্ঠাতা ফওজিয়া আবিদা শর্মি বলেন, ‘আজকের অনুষ্ঠানে অনেক উদ্যোক্তার সাথে পরিচিত হতে পেরেছি। সবাইকে খুশি দেখে নিজেদের আয়োজন সার্থক মনে হয়েছে।’

উল্লেখ্য, প্রোগ্রামে ভিআইপি স্পন্সর ছিল রেইনবো হেভেন, বিনিসুঁতো এবং গ্লাম এন্ড গ্লোস। ফুড স্পন্সর হিসেবে ছিল “সিস্টারস ক্যাটারিং”।

মিলনমেলায় অংশগ্রহণকারী সকলের প্রতি কৃতজ্ঞতা জানান যুগ্ম প্রতিষ্ঠাতা নুসরাত জাহান। তিনি অনুষ্ঠানটি স্মৃতির ফ্রেমে বন্দি করার জন্য ‘‘মোমেন্টো উইনকো বাই শাম্মা’’কে ধন্যবাদ জানান।

 

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 209 People

সম্পর্কিত পোস্ট