চট্টগ্রাম শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

১ জুলাই, ২০২০ | ৮:৫২ অপরাহ্ণ

মাসুম খান

ছিন্নমূল- অনাহারি মানুষের বন্ধু সাইফুল হাকিম

বাবা মরহুম আব্দুল হাকিম সওদাগর ছিলেন একজন সফল ব্যবসায়ী ও সমাজসেবক। জীবনের একটি অংশ ব্যয় করেছেন অসহায় মানুষের কল্যাণে। বাবা পৃথিবী থেকে বিদায় নিলেও তার মানবিক কাজগুলোকে জিইয়ে রেখেছেন তারই সুযোগ্য সন্তান। বলছি, নগরীর চকবাজারের হাঙ্গার কিলার্সের কর্ণধার তরুণ ব্যবসায়ী সাইফুল হাকিমের কথা। যিনি আবার চট্টগ্রামের লোহাগাড়ার যুবলীগের আহবায়ক কমিটির নেতাও। বৈশ্বিক মহামারি করোনার সম্মুখযোদ্ধা হিসাবে গত তিনমাস ধরে সাইফুল হাকিম নিরবে-নিভৃতে গ্রাম এবং নগরীতে ছিন্নমূল-অনাহারির মাঝে বিতরণ করে চলেছেন তার রেস্টুরেন্টে তৈরি প্যাকেটজাত খাবার।

মানবিক এমন কাজের বিষয়ে আলাপকালে সাইফুল হাকিম পূর্বকোণকে বলেন, করোনার প্রভাবে জীবনের গতি যখন দিশেহারা তখন সরকার ব্যবসায়ীদের দিয়েছে প্রণোদনা। সাধারণ মানুষকে দিয়েছে ত্রাণ। কিন্তু যাদের ঘর নেই, চালচুলো নেই, হোটেলের উচ্ছিষ্ট খেয়ে ফুটপাতে ঘুমিয়ে দিনাতিপাত করে, তাদের ব্যাপারটা আমাকে ভীষণ ভাবিয়ে তুলেছে। তাই আমার বাবার দেখানো মানবিকতা হিসাবে ও বন্ধুদের পরামর্শে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। যা এখন চলমান রয়েছে।

তিনি আরো বলেন, সাতকানিয়া-উপজেলার সাংসদ আবু রেজা নদভী এমপির ‘মানবসেবায় কখনো অর্থসম্পদ কমে না’ এমন অনুপ্রেরণায় নিজেকে আর্তমানবতার সেবায় নিয়োজিত রেখেছি। মূলতঃ আমি আমার ছোট্ট পরিসর থেকে চেষ্টা করেছি, যাতে অন্যরাও উদ্বুদ্ধ হয়। আমরা যদি নিজ নিজ অবস্থান থেকে অসহায় মানুষের পাশে দাঁড়াই, তাহলে বদলে যাবে মা-মাটি ও মানুষ। জয় হবে মানবতার।

সাইফুল হাকিম তার মানবিক কর্মকান্ডের সহযোগিতার জন্য বন্ধু প্লাসনেট কম্যুনিকেশনের মালিক নিয়াজ মুরশেদ, জামসেদ ফারহান, মিকরাজ উদ্দিন পিন্সু ও হাঙ্গার কিলার্স পরিবারের সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন।

পূর্বকোণ/ এস

শেয়ার করুন
The Post Viewed By: 504 People

সম্পর্কিত পোস্ট