চট্টগ্রাম রবিবার, ০৭ জুন, ২০২০

নওগাঁ সীমান্তে গুলিতে বাংলাদেশি নিহতের ঘটনায় ‘দুঃখ প্রকাশ’

২৩ জানুয়ারি, ২০২০ | ১১:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নওগাঁ সীমান্তে গুলিতে বাংলাদেশি নিহতের ঘটনায় ‘দুঃখ প্রকাশ’

নওগাঁর সীমান্তে গুলিতে তিন বাংলাদেশি নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বিএসএফ। আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টার দিকে ২৩১ নম্বর মেইন পিলারের কাছে নোম্যান্স ল্যান্ডে অনুষ্ঠিত বিজিবি ও বিএসএফের কমান্ডিং পর্যায়ের পতাকা বৈঠকে বিএসএফ দুঃখ প্রকাশ করে।

বাংলাদেশের পক্ষে এ বৈঠকে নওগাঁ ১৬ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মো. আরিফুল হক ও ভারতের পক্ষে ১৫৯ বিএসএফের কমান্ডার হার্ষা জসি নের্তৃত্ব দেন।

বিএসএফের গুলিতে বৃহস্পতিবার ভোরে নিহত হন তিন বাংলাদেশি। এদের মধ্যে একজনের লাশ পুলিশ উদ্ধার করেছে। অপর দুজনের লাশ ভারতে রয়েছে। সেগুলো পরে ফেরত পাঠানো হবে বলে বিএসএফ জানিয়েছে।

কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মো. আরিফুল হক বলেন, কয়েকজন বাংলাদেশি বৃহস্পতিবার ভোরে পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বিল এলাকা দিয়ে ভারত থেকে গরু নিয়ে ফিরছিলেন। এ সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করেন।

এতে দিঘীপাড়া গ্রামের খোদাবক্সের ছেলে মফিজুল ইসলাম (৩৫), কাঁটাপুকুরের মৃত জিল্লুর রহমানের ছেলে কামাল হোসেন (৩২) ও পোরশা উপজেলার বিষ্ণপুর বিজলীপাড়ার শুভ্র কুমারের ছেলে রণজিৎ কুমার (২৫) নিহত হন।

এদিকে, এখনও বিজিবির কাছে এ বিষয়ে নিহতদের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ করা হয়নি বলে জানিয়েছেন ১৬ বিজিবির হাপানিয়া ক্যাম্পের নায়েক সুবেদার মোখলেছুর রহমান। এ ঘটনায় সীমান্ত এলাকার মানুষের মাঝে আতঙ্ক ও ক্ষোভ বিরাজ করছে বলেও জানান তিনি।

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 119 People

সম্পর্কিত পোস্ট