চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

সর্বশেষ:

প্রথম আলো সম্পাদককে ৪ সপ্তাহের জামিন

২১ জানুয়ারি, ২০২০ | ৫:১৫ পূর্বাহ্ণ

প্রথম আলো সম্পাদককে ৪ সপ্তাহের জামিন

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাঈমুল আবরার রাহাতের মৃত্যুর মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাই কোর্ট। আদালত বলেছে, এই চার সপ্তাহের জামিন শেষে মতিউর রহমানকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করতে হবে।

সেখানে তিনি জামিনের আবেদন করলে হাকিম আদালতকে তা বিবেচনা করতে বলেছে হাই কোর্ট। আগাম জামিনের আবেদন করা অভিযোগপত্রভুক্ত বাকি পাঁচজনের নাম যেহেতু মামলার এজাহারে ছিল না, সেহেতু তাদের জামিনের বিষয়ে সিদ্ধান্ত দেয়নি হাই কোর্ট। তার বদলে মামলার অভিযোগ আমল বা অভিযোগ গঠন না হওয়া পর্যন্ত তাদের হয়রানি বা গ্রেপ্তার না করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছে আদালত।- বিডিনিউজ

মতিউর রহমানসহ ছয়জনের জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চ সোমবার এই আদেশ দেয়। যাদের গ্রেপ্তার বা হয়রানি না করার নির্দেশ দেওয়া হয়েছে সেই পাঁচজন হলেন- প্রথম আলোর সহযোগী সম্পাদক ও কিশোর আলোর সম্পাদক আনিসুল হক, কিশোর আলোর জ্যেষ্ঠ সহসম্পাদক মহিতুল আলম, প্রথম আলোর হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শাহ পরাণ তুষার ও নির্বাহী শুভাশীষ প্রামাণিক।

জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আমীর-উল ইসলাম ও আইনজীবী সুমাইয়া আজিজ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন।

The Post Viewed By: 58 People

সম্পর্কিত পোস্ট