চট্টগ্রাম বুধবার, ২৭ মে, ২০২০

প্রথম আলো সম্পাদকের ৪ সপ্তাহের জামিন

২০ জানুয়ারি, ২০২০ | ১:০৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

প্রথম আলো সম্পাদকের ৪ সপ্তাহের জামিন

রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের ছাত্র নাইমুল আবরারের মৃত্যুর মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এ ছাড়া বাকি ৫ আসামিকে অভিযোগ আমলে না নেয়া পর্যন্ত গ্রেপ্তার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছেন আদালত। 

সোমবার (২০ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদেশে বলা হয়, চার সপ্তাহের জামিন শেষে মতিউর রহমানকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করতে হবে। সেখানে তিনি জামিনের আবেদন করলে হাকিম আদালতকে তা বিবেচনা করতে বলেছেন হাইকোর্ট। 

আগাম জামিনের আবেদন করা বাকি পাঁচজনকে এ মামলায় অভিযোগ আমলে না নেওয়া পর্যন্ত হয়রানি বা গ্রেপ্তার না করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন আদালত। 

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির। 

গত ১ নভেম্বর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে প্রথম আলোর কিশোর সাময়িকী কিশোর আলো আয়োজিত অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয় নবম শ্রেণির ছাত্র নাঈমুল আবরার। এরপর হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এরপর সেদিনই থানায় একটি অপমৃত্যুর মামলার পর ময়নাতদন্ত ছাড়াই আবরারের বাবা ছেলের লাশ নিয়ে যান।

পরে ৬ নভেম্বর ঢাকার আদালতে দণ্ডবিধির ৩০৪ (এ) ধারায় অবহেলায় মৃত্যুর অভিযোগ এনে প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন নাইমুল আবরারের বাবা। 

 

 

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 84 People

সম্পর্কিত পোস্ট