চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

সর্বশেষ:

‘পূজার দিনে নির্বাচন, মানি না-মানবো না’

১৪ জানুয়ারি, ২০২০ | ৭:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে শাহবাগে সড়ক অবরোধ

‘পূজার দিনে নির্বাচন, মানি না-মানবো না’

৩০ জানুয়ারি সরস্বতী পূজার দিনে ঢাকার দুই সিটি করপোরেশনের ভোট না করার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী শাহবাগে সড়ক অবরোধ করেছে। আদালতে পূজার জন্য ভোট পেছানোর আবেদন খারিজ হয়ে গেলে আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকালে ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেয় ওই শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অবরোধের কারণে বিকাল ৫টায় গুরুত্বপূর্ণ ওই মোড়ে বন্ধ হয়ে যায় যান চলাচল। হাজার খানেক শিক্ষার্থীদের এই অবস্থানে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল সংসদের নেতারাও।

নির্বাচন কমিশন ৩০ জানুয়ারি ভোটগ্রহণের দিন রেখে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই তার বিরেধিতা করেছিল পূজা উদযাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদও (ডাকসু) ভোটের দিন পরিবর্তনের দাবি জানায়।

কিন্তু এসব আবেদনে ইসি সাড়া দেয়ায় এক আইনজীবী রিট আবেদন করেন হাইকোর্টে। পরে আজ মঙ্গলবার (১৩ জানুয়ারি) আদালত তা খারিজ করে দেয়ায় ৩০ জানুয়ারিই ভোটগ্রহণের দিন থেকে যায়। এতে ক্ষুব্ধ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভে নেমে পড়ে।

বিক্ষোভরত শিক্ষার্থীরা ‘৩০ তারিখের নির্বাচন, মানি না-মানবো না’, ‘আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘পূজার দিনে নির্বাচন, মানি না-মানবো না’ স্লোগান দিচ্ছেন।

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 236 People

সম্পর্কিত পোস্ট