চট্টগ্রাম রবিবার, ০৯ আগস্ট, ২০২০

সর্বশেষ:

আওয়ামীলীগের সম্মেলনে দাওয়াত পাচ্ছেন বিএনপিসহ ‘সংলাপের’ নেতারা

১৫ ডিসেম্বর, ২০১৯ | ১০:৪০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আওয়ামীলীগের সম্মেলনে দাওয়াত পাচ্ছেন বিএনপিসহ ‘সংলাপের’ নেতারা

একাদশ সংসদ নির্বাচন ঘিরে যেসব দল ও জোটের নেতারা গণভবনে সংলাপে অংশ নিয়েছিলেন তাদের সবাইকে আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আমন্ত্রণ জানানো হচ্ছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ।
রবিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ২১তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি নিয়ে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ কমিটির বৈঠকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। সম্মেলনে বিএনপিসহ ঐক্যফ্রন্ট নেতাদের আমন্ত্রণ জানানো হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “চৌদ্দ দল, জাতীয় পার্টি, বিএনপি, ঐক্যফ্রন্ট ও বাম ফ্রন্টের নেতারাসহ প্রধানমন্ত্রীর আমন্ত্রণে যে সেকল দল গণভবনে গিয়েছিল সবাইকে আমরা দাওয়াত দেব, আমন্ত্রণ জানাব।”
গত বছর জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার জন্য ইসির প্রস্তুতির মধ্যেই সাত দফা দাবিতে সংলাপের আহ্বান জানানো হয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে। অনেকটা অপ্রত্যাশিতভাবেই সে আহ্বানে সাড়া দিয়ে কামাল হোসেন নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে গণভবনে আলোচনায় বসেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর একে একে বিভিন্ন দল ও জোটের সঙ্গে সংলাপ করেন সরকারপ্রধান। বিএনপিসহ বিরোধী জোটের নেতাদের আমন্ত্রণ জানানোর পরিকল্পনা থাকলেও এবার আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে কোনো বিদেশি অতিথি থাকছেন না বলে জানান কাদের।
তিনি বলেন, “এবার আমরা বাইরে থেকে কাউকে আমন্ত্রণ করছি না। কারণ আমাদের ফোকাস হচ্ছে মুজিববর্ষ। সেখানে বিভিন্ন অনুষ্ঠানমালায় বিদেশিদের আমন্ত্রণ করব। মূল্যবান বক্তব্য দিতে অনুরোধ করব।” আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হয় তিন বছর পর পর। আগামৗ ২০ ও ২১ ডিসেম্বর তাদের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে। ২০ ডিসেম্বর বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন হবে।

The Post Viewed By: 166 People

সম্পর্কিত পোস্ট