চট্টগ্রাম সোমবার, ১০ আগস্ট, ২০২০

সর্বশেষ:

জামিন মঞ্জুর না হলে কী করবে বিএনপি ?

১২ ডিসেম্বর, ২০১৯ | ৪:১০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক হ ঢাকা অফিস

জামিন মঞ্জুর না হলে কী করবে বিএনপি ?

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে আইন-আদালতের পাশাপাশি রাজপথে আন্দোলনও গড়ে তুলতে চায় দলটি। দলটির নেতাদের আশঙ্কা, বিএসএমএমইউ কর্তৃপক্ষ গতকাল খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের যে রিপোর্ট দিয়েছে, তা সরিয়ে ভিন্ন রিপোর্ট আদালতে উপস্থাপনের ব্যবস্থা করা হচ্ছে। তাই দলটি এইদিন আদালতের ভেতরে ও বাইরে বড় ধরনের শোডাউনের পরিকল্পনা করেছে। আজ খালেদা জিয়ার জামিন না হলে বিএনপি একদফার আন্দোলনে যাবে বলে নেতাদের বক্তব্যে জানা গেছে। খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান এডভোকেট জয়নুল আবেদীন বলেন, হাইকোর্টের

ভেতরে আমরা শুধু আইনজীবীরা থাকবো। আর শোডাউন হতে পারে আদালতের বাইরে। এবিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএসএমএমইউ হাসপাতাল কর্তৃপক্ষ

ইতিমধ্যে যে রিপোর্ট দিয়েছে, সেই রিপোর্টটিকে সরিয়ে দিয়ে অন্য কোনো রিপোর্ট দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। আমরা খুব পরিষ্কারভাবে লক্ষ্য করছি, অত্যন্ত সচেতনভাবে খালেদা জিয়াকে বেআইনিভাবে কারাগারে আটকে রাখার জন্য সরকার কাজ করছে এবং এভাবে তারা (সরকার) বড় রকমের মানবাধিকার লঙ্ঘন করছে। আর প্রতিবারই বিভিন্নভাবে সরকার তার জামিনকে বাধাগ্রস্ত করছে। দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, খালেদা জিয়ার জামিনের বিষয়ে কালকের (বৃহস্পতিবার) দিনটার দিকে দেশের মানুষ তাকিয়ে আছে। সবার চোখ আপিল বিভাগের দিকে। সবার প্রত্যাশা, দেশে যদি আইনের শাসন থেকে থাকে সত্যিকার অর্থে এই মামলার যে নজির রয়েছে, তাতে উনাকে (খালেদা জিয়া) জামিন না দেয়ার কোনো সুযোগ নাই। তাই বৃহস্পতিবার বেগম খালেদা জিয়ার জামিন না হলে তার মুক্তি আন্দোলন শুরু হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমরা সরকারকে বলবো, বেগম জিয়া গুরুতর অসুস্থ। তার জীবনহানির আশঙ্কা করছি আমরা। গোটা দেশবাসী গভীর উদ্বেগ উৎকণ্ঠায় আছে। মানবিক কারণে খালেদা জিয়ার জামিন দিন। তার জামিনই এখন দেশবাসীর কাছে মুখ্য। তাহলেই বোঝা যাবে, প্রধানমন্ত্রীর গতকালের বক্তব্যের সাথে কাজের মিল আছে।

প্রসঙ্গত দুর্নীতির পৃথক দুটি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া চিকিৎসার জন্য বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে রয়েছেন।

The Post Viewed By: 121 People

সম্পর্কিত পোস্ট