চট্টগ্রাম শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০

সর্বশেষ:

এবার শিক্ষকদের মিলছে না শীতকালীন ছুটি!

৮ ডিসেম্বর, ২০১৯ | ১১:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এবার শিক্ষকদের মিলছে না শীতকালীন ছুটি!

আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে ৪৯তম জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা। প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা শুরু হয়ে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা শেষ হবে আগামী ২২ জানুয়ারি। কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে এই জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে ১৫ থেকে ২৯ ডিসেম্বর স্কুল-কলেজের শীতকালীন ছুটির সময় হওয়ায় শীতকালীন প্রতিযোগিতার আয়োজন করায় ক্ষুব্ধ শিক্ষকরা। শিক্ষকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ক্ষোভ প্রকাশ করছেন।

জানা গেছে, আগামী ১৭ থেকে ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে স্কুল, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা।  উপজেলা ও থানা পর্যায়ে ২২ থেকে ২৯ ডিসেম্বর, জেলা পর্যায়ে ৩১ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তবে, ১ জানুয়ারি বই দিবস উপলক্ষে বন্ধ থাকবে ক্রীড়া প্রতিযোগিতা। আর ৯ থেকে ১১ জানুয়ারি উপ-অঞ্চল পর্যায়ের, অঞ্চল পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ১৩ থেকে ১৫ জানুয়ারি। এছাড়া আগামী ১৭ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন অধিদপ্তরের একাধিক কর্মকর্তা।

এদিকে, গত জানুয়ারিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ অনুমোদিত স্কুল ছুটির তালিকায় ১৫ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত শীতকালীন অবকাশ, বিজয় দিবস ও বড়দিন উপলক্ষে ছুটি ঘোষণা করা হয়। এদিকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে অনুমোদিত মাদরাসা ছুটির তালিকায় ১৮ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত শীতকালীন অবকাশ ও হযরত ঈসা (আ.) জন্মদিন উপলক্ষে ছুটি ঘোষণা করা হয়।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 300 People

সম্পর্কিত পোস্ট