চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

৫ নারী পাচ্ছেন বেগম রোকেয়া পদক

নিজস্ব প্রতিবেদক

৮ ডিসেম্বর, ২০১৯ | ৯:৪২ অপরাহ্ণ

পাঁচজন বিশিষ্ট নারী ব্যক্তিত্বকে বেগম রোকেয়া পদক-২০১৯ দেয়ার জন্য চূড়ান্তভাবে মনোনয়ন করেছে নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। সোমবার (৯ ডিসেম্বর) ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পদকপ্রাপ্ত বিশিষ্ট নারী ব্যক্তিত্ব বা তার পরিবারের প্রতিনিধি বেগম রোকেয়া পদক-২০১৯ নেবেন বলে আজ রবিবার (৮ ডিসেম্বর) মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণের ক্ষেত্রে সেলিনা খালেক; নারী শিক্ষায় অধ্যক্ষ শামসুন্ন নাহার; নারী শিক্ষা, নারীর অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়নের জন্য ড. নুরুননাহার ফয়জননেসাকে (মরণোত্তর); নারীর অধিকার আদায়ের ক্ষেত্রে পাপড়ি বসু ও নারীর আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখার জন্য আখতার জাহান পাবেন বেগম রোকেয়া পদক।

বেগম রোকেয়া দিবস উপলক্ষে ওই দিন সকাল ১০টায় ঢাকায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে বেগম রোকেয়া পদক-২০১৯ প্রদান এবং বেগম রোকেয়া দিবস উদযাপন করা হবে।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী দিবসটি উপলক্ষে পৃথক পৃথক বাণী দিয়েছেন। এ দিবস উপলক্ষে প্রকাশ করা হবে বিশেষ ক্রোড়পত্র। দেশব্যাপী জেলা ও উপজেলা পর্যায়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন উপলক্ষে  বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট