চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসছে মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক

১৬ নভেম্বর, ২০১৯ | ১১:১২ অপরাহ্ণ

আমদানি করা পেঁয়াজের প্রথম চালান কার্গো বিমানে দেশে আসছে মঙ্গলবার। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পণ্য খালাসের পরপরই তা বাজারে ছাড়ার সম্ভাবনা রয়েছে। আজ শনিবার (১৬ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এস আলম গ্রুপ কার্গো বিমানে মিসর থেকে পেঁয়াজের প্রথম চালান নিয়ে আসছে।  পর্যায়ক্রমে এক এক করে অন্য আমদানিকারকদের পেঁয়াজও কার্গো বিমানে আসবে।

এর আগে, শুক্রবার বাণিজ্য মন্ত্রণালয় থকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রনে রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে তুরস্ক, মিসর, আফগানিস্তান ও সংযুক্ত আরব আমিরাত থেকে জরুরিভিত্তিতে কার্গো বিমানে পেঁয়াজ আমদানি করা হবে। ওই ‍বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, নির্ধারিত সময়ের মধ্যে আমদানি করা পেঁয়াজ দেশে আসলে  বাজারে সরবরাহ করা সম্ভব হবে। এছাড়া, একইসঙ্গে সমুদ্রপথে আমদানি করা পেঁয়াজ দেশে আসার পথে রয়েছে। শিগগিরই পেঁয়াজের সবচেয়ে বড় চালান দেশে পৌঁছবে।

প্রসঙ্গত, গত ২৯ সেপ্টেম্বর ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করলে এরপর  মিয়ানমার থেকে এলসি ও বর্ডার ট্রেডের মাধ্যমে পেঁয়াজ আমদানি শুরু করা হয়। পাশাপাশি মিসর ও তুরস্ক থেকেও এলসির মাধ্যমে পেঁয়াজ আমদানি শুরু করেন ব্যবসায়ীরা।

পূর্বকোণ-রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট