চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

জাবি উপাচার্যের বিরুদ্ধে ৭০ পৃষ্ঠার দুর্নীতির তথ্য জমা শিক্ষা মন্ত্রণালয়ে

নিজস্ব প্রতিবেদক

৯ নভেম্বর, ২০১৯ | ৯:৪৯ অপরাহ্ণ

শিক্ষা মন্ত্রণালয়ে জাবি উপাচার্যের বিরুদ্ধে তোলা দুর্নীতির তথ্য সংবলিত ৭০ পৃষ্ঠার একটি প্রতিবেদন জমা দিয়েছে আন্দোলনকারীরা। শুক্রবার (৮ নভেম্বর) রাতে শিক্ষামন্ত্রীর একান্ত সচিব ড. আলিম খানের কাছে এই প্রতিবেদন জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তারেক রেজা, অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ, অধ্যাপক মোস্তাফিজুর রহমান চয়ন ও অধ্যাপক ফজলুল করিম পাটোয়ারী।

আন্দোলনকারী এক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা উপমন্ত্রীর বক্তব্যে সাড়া দিয়ে উপাচার্যের বিরুদ্ধে আনীত দুর্নীতির অভিযোগের তথ্য-উপাত্ত আমরা করেছি। আমাদের তৈরি তালিকায় উপাচার্য কর্তৃক টেক কমিটি গঠন, টেন্ডার ছিনতাই, উপাচার্যের ব্যক্তিগত সচিবের দুর্নীতি, চাঁদাবাজি, ছাত্রলীগের চাঁদার টাকা ভাগ-বাটোয়ারা, উপাচার্যের স্বামীর পিএইচডিতে নিয়মবহির্ভূতভাবে ভর্তি, স্কলারশিপ প্রদান ও ডিগ্রি প্রদান করাসহ উপাচার্যের বর্তমান ও অতীতের বেশ কিছু অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার তথ্য-উপাত্ত রয়েছে।’

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের পদত্যাগ দাবিতে অনড় আন্দোলনকারীরা। সন্ধ্যা ৭টায় সংবাদ সম্মেলন করে নতুন কর্মসূচি ঘোষণা করেছে তারা।

পূর্বকোণ/আল-আমিন-রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট