চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

এলডিপির জাতীয় নির্বাহী কমিটি : অলি প্রেসিডেন্ট, রেদোয়ান মহাসচিব

নিজস্ব প্রতিবেদক

৯ নভেম্বর, ২০১৯ | ৮:৫২ অপরাহ্ণ

সংশোধিত জাতীয় নির্বাহী কমিটির তালিকা প্রকাশ করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। আজ শনিবার (৯ নভেম্বর) পার্টির প্রেসিডেন্ট ডক্টর অলি আহমদ, বীর বিক্রম (অব.) স্বাক্ষরিত কমিটিতে মহাসচিব করা হয়েছে সাবেক প্রতিমন্ত্রী ও এমপি বীর মুক্তিযোদ্ধা ডক্টর রেদোয়ান আহমেদকে।

সংশোধিত কমিটির তালিকাটি হলো-

প্রেসিডেন্ট : ড. অলি আহমদ, বীর বিক্রম।

প্রেসিডিয়াম সদস্যমন্ডলী (মোট ১৭ জন) : ড. রেদোয়ান আহমেদ (প্রাক্তন এমপি ও প্রতিমন্ত্রী), মো. কামাল উদ্দিন মোস্তফা (প্রাক্তন প্রধান প্রকৌশলী, পিডব্লিডিডি), মো. নুরুল আলম (প্রাক্তন এমপি) ও মো. ইসমাইল হোসেন। কাউন্সিলের মাধ্যমে অথবা গঠনতন্ত্র অনুসরণ করে ৮টি পদ পরবর্তীতে পূরণ করা হবে।

ভাইস-প্রেসিডেন্টমন্ডলী (মোট ২১ জন) : ড. নেয়ামুল বশির, মো. হামিদুর রহমান খান (প্রাক্তন ডিসি), এডভোকেট চৌধুরী এ.এম খায়রুল কবির খান পাঠান, এডভোকেট কে কিউ ই সাকলায়েন, ড. মো. শরীফ আব্দুল্লাহ হিল সাকী, ড. মো. আব্দুল জলিল, সৈয়দ মাহামুদ মোরশেদ (ময়মনসিংহ), মুরাদ হামিদ খান, সিরাজ হক সিরাজ (যুক্তরাজ্য), জাফর আহমদ চৌধুরী, এম.এস.সি (কুয়েত) ও মোকফার উদ্দিন চৌধুরী (মাহে আলম)। অবশিষ্ট ১০টি পদ কাউন্সিলের মাধ্যমে অথবা গঠনতন্ত্র অনুসরণ করে পরবর্তীতে পূরণ করা হবে।

উপদেষ্টামন্ডলী (মোট ২১ জন) : ড. এম এ গফুর, ড. মো. আবু জাফর সিদ্দিকী, আবদুস সালাম, ওমর ফারুক, মোছা. কারিমা খাতুন, আতিকুর রহমান, মো. দেলোয়ার হোসেন, সাইখুল কুরআন শাহ্ ওয়ালীউল্লাহ্ ফরহাদ, মরিয়ম আক্তার লতা ও মুরাদ হামিদ খান (মুন্সিগঞ্জ)। অবশিষ্ট ১১টি পদ কাউন্সিলের মাধ্যমে অথবা গঠনতন্ত্র অনুসরণ করে পরবর্তীতে পূরণ করা হবে।

মহাসচিব : ড. রেদোয়ান আহমেদ (প্রাক্তন এমপি ও প্রতিমন্ত্রী)

যুগ্ম মহাসচিব (মোট ৭ জন) : প্রথম দুটি পদ কাউন্সিলের মাধ্যমে অথবা গঠনতন্ত্র অনুসরণ করে পরবর্তীতে পূরণ করা হবে। এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, ড. জহিরুল হক, মো. মোকলেসুর রহমান​, তমিজ উদ্দিন টিটু ও আবদুর রউফ মামুন সরকার।

দপ্তর সম্পাদক : কাজী মতিউর রহমান,

সহ-দপ্তর সম্পাদক (মোট দুইজন) : ওমর ফারুক সুমন। অবশিষ্ট পদটি পরবর্তীতে কাউন্সিলের মাধ্যমে অথবা গঠনতন্ত্র অনুসরণ করে পূরণ করা হবে।

সাংগঠনিক সম্পাদক (মোট ৭ জন) : এ কে এম সামশুল হক, সাইদুর রহমান রূপা চৌধুরী, মো. মজিবর রহমান শাহীন, আবু সাঈদ, সালাউদ্দিন রাজ্জাক ও এম. এ. বাশার। অবশিষ্ট পদটি পরবর্তীতে কাউন্সিলের মাধ্যমে অথবা গঠনতন্ত্র অনুসরণ করে পূরণ করা হবে।

সহ-সাংগঠনিক সম্পাদক (মোট ৭ জন) : ইঞ্জিনিয়ার মো. মোজাম্মেল হোসেন, মো. ইমরান খান, নুর আলম সিদ্দিকী (পটুয়াখালী) ও মো. সেলিমুজ্জামান নান্টু। অবশিষ্ট পদগুলি কাউন্সিলের মাধ্যমে অথবা গঠনতন্ত্র অনুসরণ করে পরবর্তীতে পূরণ করা হবে।

কোষাধ্যক্ষ : মোহাম্মদ মহসিন মিয়া

আইনবিষয়ক সম্পাদক : এডভোকেট আবুল হাশেম ভূঁইয়া

মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক : মো. শরীফ হোসেন

যুববিষয়ক সম্পাদক : শফিউল বারী রাজু

মহিলাবিষয়ক সম্পাদক : অধ্যাপিকা তপতি রানী কর

প্রচার সম্পাদক : মো. বিল্লাল হোসেন মিয়াজী

সহ-প্রচার সম্পাদক : মোঃ শাহজাহান মাদ্রাজী

কৃষিবিষয়ক সম্পাদক : গোলাম কিবরিয়া

স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক : মোহাম্মদ সামিউল বাশার

যুব মহিলাবিষয়ক সম্পাদক : ফাতেমা আক্তার ঝুমা

পরিবার-পরিকল্পনাবিষয়ক সম্পাদক : সাবিহা নূর উর্মি

আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক (মোট ৩ জন) : ডা. ফজল-ই-আকবর চৌধুরী। অবশিষ্ট পদ দুটি কাউন্সিলের মাধ্যমে অথবা গঠনতন্ত্র অনুসরণ করে পরবর্তীতে পূরণ করা হবে।

প্রবাসীবিষয়ক সম্পাদক (মোট ৩ জন) : আজিজুর রহমান (যুক্তরাজ্য)। অবশিষ্ট পদ দুটি কাউন্সিলের মাধ্যমে অথবা গঠনতন্ত্র অনুসরণ করে পরবর্তীতে পূরণ করা হবে।

ধর্মবিষয়ক সম্পাদক : খন্দকার মোহাম্মদ মেহেদী হাসান

সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক : কিশোয়ার জাহান মুন্নী

ক্রীড়াবিষয়ক সম্পাদক : এডভোকেট বদরুল আলম জয়

সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক : অধ্যাপিকা মোমেনা খন্দকার

শ্রমবিষয়ক সম্পাদক : দবিরুল ইসলাম

স্বনির্ভরবিষয়ক সম্পাদক : জাহাঙ্গীর রেজা চৌধুরী

গণশিক্ষাবিষয়ক সম্পাদক : সাহাদাত হোসেন মানিক

বন ও পরিবেশবিষয়ক সম্পাদক : মো. আফরোজ জামান

সমবায় ও পল্লী উন্নয়নবিষয়ক সম্পাদক : নুরুল হক বকুল

শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক : এম. এয়াকুব আলী

অর্থনৈতিক বিষয়ক সম্পাদক : শেখ মাহমুদ আলম

ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সম্পাদক : প্রভাষক কবির উদ্দিন

শিক্ষা বিষয়ক সম্পাদক : অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান

তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক (মোট ৪জন) : অধ্যক্ষ আবুল কাশেম, অধ্যক্ষ মাহবুবুর রহমান ও মোহাম্মদ রুহুল আমীন। অবশিষ্ট পদটি কাউন্সিলের মাধ্যমে অথবা গঠনতন্ত্র অনুসরণ করে পরবর্তীতে পূরণ করা হবে।

স্বাস্থ্যবিষয়ক সম্পাদক : ডা. হাসমত আলী

প্রকাশনাবিষয়ক সম্পাদক : মেহেদী হাসান মাহবুব

শিশুবিষয়ক সম্পাদক : মোসলিমা আক্তার লিমা

মুক্তিযোদ্ধা প্রজন্মবিষয়ক সম্পাদক : অসীম ঘোষ

সম্মানিত সদস্য(মোট ১২৬ জন) : এডভোকেট মো. নাসির উদ্দিন চৌধুরী, এ জি এম শাহজাহান, মোহাম্মদ হোসেন আলী বেপারী, মো. মাহফুজুর রহমান খালেদ তুষার, গোলাম জাকারিয়া, সৈয়দ দিদারুল আলম, সফি আহমদ খোকা, ফজলুর রহমান আকন্দ, মো. রেজাউলাহ লাবু, মো. হারুণ,
শফিকুল ইসলাম শফি, মো. শহিদ হোসেন শাহ, আলী আজগর ইসলাম বাবু, শেখ মাহামুদ আলম, ইসরাত আলম, শেখ মাহাবুব রহমান, শেখ মাহমুদ আলম, লাভলী বে, মিনারা সাকিক, জাহেদ হোসাইন খসরু, মো. আকতার হোসেন, আকাশ হোসেন রনি, মো. আবদুল করিম, সুধা রঞ্জন সরকার বিপ্লব, মো. জাহাঙ্গীর মোল্লা, মো. সানোয়ার হোসেন, ইয়ার মো. মিঠু, এফ এম আলমামুন, জি এস লিটন, মিজানুর রহমান, মো. আবদুল মালেক, মো. ফয়সাল আহাম্মেদ, হারুনুর রশিদ, এডভোকেট বদরুল আলম জয়, মো. মঞ্জুর হোসেন খাঁন, আনোয়ারুল ইসলাম আকাশ, অপর্ণা পাল, প্রভাষক মাসুম রানা পাটোয়ারী, প্রভাষক মো. নাজমুল হোসাইন রাজু, প্রভাষক মো. কামরুল হাসান, প্রভাষক মো. রকিবুল হাসান, নাজির হোসেন, এস এম নিজামউদ্দিন, মো. সাইফুল ইসলাম পাভেল, মো. আবদুস সাত্তার, মো. রাশেদুল হক, এ. হক রুপু,  ইঞ্জিনিয়ার মোজাম্মেল হোসেন, মালেকা বেগম, আফিয়া রুম্মান (রিমি),রওশন আরা বেগম, নাজমা আক্তার, ফির্দা কার্নিজ কেয়া, তাহমিনা হক নূরজাহান, আলেয়া পারভীন, নিলা আক্তার, আনোয়ারা বেগম, লিলি বেগম, শিরিন আক্তার, শাহিনা আক্তার, রুমা আক্তার, পারভীন আক্তার, শামছুন্নাহার বেগম, আনজুমান নিশি, শারমিন আক্তার, মমতাজ খাতুন, মুশফিরাত মুনমুন, রুমানা আক্তার রুমা, তাহমিনা আক্তার, নুরজাহান বেগম, মো. শোয়েব মিঞা, এ এস এম শাখাওয়াতুল্লাহ, সৃজন রায় চৌধুরী। এছাড়া জেলা সভাপতিরা পদাধিকার বলে জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে গন্য হবে, তাই তাদের নাম উল্লেখ করা হয়নি।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট