চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

গণভবনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ বিকেলে

অনলাইন ডেস্ক

২৯ অক্টোবর, ২০১৯ | ১০:৫১ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদ্য সমাপ্ত আজারবাইজান সফর সম্পর্কে আজ (মঙ্গলবার) বিকেল ৪টায় গণভবনে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন। ১৮তম ন্যাম সম্মেলনে যোগ দিতে এ সফর করেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ন্যাম সম্মেলন পরবর্তী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘প্রেস কনফারেন্স’ মঙ্গলবার বিকেল ৪টায় গণভবনে অনুষ্ঠিত হবে। ন্যাম সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) আজারবাইজান যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চারদিনের সফর শেষে রবিবার সন্ধ্যায় দেশে ফেরেন তিনি।

আজারবাইজানের শিক্ষামন্ত্রী জাইহুন আজিজ ওগলু বেরামভ এবং আজারবাইজানের দায়িত্বপ্রাপ্ত তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকী বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাকু কংগ্রেস সেন্টারে ১৮তম ন্যাম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। এছাড়া তিনি বাকু কংগ্রেস সেন্টারে সমসাময়িক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলায় সমন্বিত ও পর্যাপ্ত পদক্ষেপ নিশ্চিতে ‘বান্দুং নীতিমালা’ সমুন্নত রাখার বিষয়ে এক সাধারণ আলোচনায় বক্তব্য রাখেন।

শনিবার অন্যান্য ন্যাম নেতৃবৃন্দের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাকু কংগ্রেস সেন্টারের প্ল্যানারি হলে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। এরপর প্রধানমন্ত্রী পূর্ণাঙ্গ অধিবেশন, প্রতিনিধিদলের প্রধানদের সঙ্গে ওয়ার্কিং লাঞ্চন ও সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে যোগ দেন।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

 

 

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট