চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

দেশদ্রোহিতা মামলা গিয়াস কাদেরের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শেষ রায় ৩০ অক্টোবর

আদালত প্রতিবেদক

২৯ অক্টোবর, ২০১৯ | ৩:৫২ পূর্বাহ্ণ

প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকির ঘটনায় দেশদ্রোহিতার মামলায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ সমাপ্ত হয়েছে। গতকাল সোমবার চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সার এর আদালত মামলার সাক্ষ্যগ্রহণ সমাপ্ত ঘোষণা করে ৩০ অক্টোবর রায় ঘোষণার জন্য ধার্য করেছেন।

এর আগে জামিন নেয়ার পর অভিযুক্ত একাধিক ধার্য তারিখে আদালতে হাজির না হওয়ায় ১৮ সেপ্টেম্বর বাদিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে

আদালত গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপর অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়।
গতকাল মামলার ধার্য তারিখে বাদি ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন মুহুরী আদালতে হাজির ছিলেন।

গত বছর ২৯ মে বিকেল ৫ টায় ফটিকছড়ি পৌরসভার জেইউ পার্কে বিএনপির এক অনুষ্ঠানে অতিথির বক্তৃতায় গিয়াস কাদের প্রধানমন্ত্রীকে হুমকি দেন। ১৫ আগস্টের কথা উল্লেখ করে তিনি বক্তৃতায় বলেন, ”হাসিনাকে তার পিতার থেকেও নির্মমভাবে বিদায় নিতে হবে।” এ ঘটনায় গতবছর ৩১ মে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন মুহুরী।

বাদির আইনজীবী অতিরিক্ত জেলা পিপি সমীর দাশগুপ্ত পূর্বকোণকে বলেন, আসামির বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ সমাপ্ত হয়েছে। মামলার আসামি পলাতক রয়েছেন। বাদিপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি সালামতউল্লাহ চৌধুরী শাহীন বলেন, ৭ সাক্ষীর মধ্যে ফটিকছড়ি পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আবুল কাশেমসহ ৬ সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। আমরা বাদিপক্ষে আর সাক্ষ্য দেব না বলে বিজ্ঞ আদালতে জানিয়েছি। আদালত সাক্ষ্য সমাপ্ত করে ৩০ অক্টোবর শুনানির জন্য ধার্য করেছেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট