চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কৃষিপ্রধান দেশকে সিঙ্গাপুরের মত উন্নত করতে চায় সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

২৮ অক্টোবর, ২০১৯ | ৯:২৪ অপরাহ্ণ

আওয়ামী লীগ স্বীকার করেছে তারা শুদ্ধ নয়, কাদায় পরিপূর্ণ। তাই চুনোপুঁটি দিয়ে শুদ্ধি অভিযান চালাচ্ছে নিজেদের শুদ্ধ করতে আসলদের বাদ দিয়ে। তারা কোথায় যাদের নির্দেশে ভাগ-বাটোয়ারা হয়? ক্যাসিনো করে কৃষিপ্রধান দেশকে সিঙ্গাপুরের মত উন্নত করতে চায় সরকার। ঠাকুরগাঁওয়ে জেলা কৃষক দলের ত্রি-বার্ষিক সম্মেলনে আজ সোমবার (২৮ অক্টোবর) দুপুরে মির্জা রুহুল আমিন মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, অর্থনীতির ছাত্র হিসেবে বুঝি  দেশ ভাল থাকবে কৃষক ভাল থাকলে। কৃত্রিমভাবে জিডিপির উন্নয়ন দেখিয়ে এই উন্নয়নকে উন্নয়ন বলা যাবে না। এই উন্নয়ন আত্যহননকারী উন্নয়ন। যে উন্নয়ন আমাকে পরর্নিভরশীল করবে, যে উন্নয়ন ঋণগ্রস্ত করবে, যে উন্নয়ন ভবিষ্যতকে বন্ধ করে দিবে, সে উন্নয়ন উন্নয়ন হতে পারে না।

তিনি আরও বলেন, বর্তমান সরকার নতজানু সরকার। আর কোনদিন জাতিকে নতজানু পররাষ্ট্রনীতি নিয়ে বিশ্ব দরবারে নিয়ে যেতে পারবে না। এ সরকারের অধীনে যে নির্বাচন হবে তা সুষ্ঠু কখনোই  হবে না। সে কারণে ব্যবস্থা করতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের। এটা বিএনপির বড় দাবি। আমরা ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা ও গণতন্ত্রকে রক্ষা করতে এগিয়ে যাচ্ছি, জয়ী হবো ইন-শা-ল্লাহ। সবসময় জেলে যাওয়ার জন্য প্রস্তুত আছি, কিন্তু অধিকার আদায় না করে পরাজয় মেনে নেবো না। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে বন্দী করে রেখেছে। তিনি খুব অসুস্থ, তারপরও চিকিৎসা হচ্ছে না ভালভাবে।

জেলা কৃষক দলের সভাপতি আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব হাসান জাফির তুহিন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন প্রমুখ।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট