চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কাল প্রাথমিক শিক্ষকদের মহাসমাবেশ

নিজস্ব প্রতিবেদক

২২ অক্টোবর, ২০১৯ | ১১:১১ অপরাহ্ণ

আগামীকাল বুধবার ঢাকায় মহাসমাবেশ করবে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেডে এবং প্রধান শিক্ষকদের বেতন ১০ম গ্রেডে উন্নীত করার দাবিতে তারা এ মহাসমাবেশ করবেন। তবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর শিক্ষকেরা যাতে এই সমাবেশে না আসতে পারেন সেই চেষ্টা করে চলেছে। আগামীকাল আখেরি চাহার শোম্বার কারণে বিদ্যালয় ছুটি থাকলেও কোনো শিক্ষককে যেন কর্মস্থল ত্যাগের অনুমতি না দেয়া হয় অধীনস্থ মাঠপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়ে সংস্থাটি নির্দেশ দিয়েছে।

আজ মঙ্গলবার রাতে আন্দোলনকারী বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের কয়েকজন নেতা প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের সঙ্গে বৈঠক করলেও তা ফলপ্রসূ হয়নি। যে কারণে শিক্ষকেরা আগামীকাল মহাসমাবেশ করার বিষয়ে অনড়।

প্রাথমিক শিক্ষকদের ১৪টি সংগঠন নিয়ে গঠিত বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের সদস্য সচিব মোহাম্মদ শামছুদ্দীন বলেন, বুধবার (২৩ অক্টোবর) বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হবে তাঁদের মহাসমাবেশ। এতে যোগ দেবেন সারাদেশের শিক্ষকেরা।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকেরা বর্তমানে ১৪তম গ্রেডে ও প্রশিক্ষণবিহীন শিক্ষকেরা ১৫তম গ্রেডে বেতন পান। আর ১১তম গ্রেডে প্রশিক্ষণ পাওয়া প্রধান শিক্ষকেরা এবং ১২তম গ্রেডে প্রশিক্ষণবিহীন প্রধান শিক্ষকেরা বেতন পান। দীর্ঘদিন ধরে প্রাথমিক শিক্ষকেরা বেতন বাড়ানোর আন্দোলন করে আসছেন। কয়েক দিন আগে তাঁরা পালন করেছেন বিদ্যালয়ে কর্মবিরতি।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট