চট্টগ্রাম রবিবার, ০৫ জুলাই, ২০২০

অবশেষে শিক্ষার্থীদের ৫ দফা দাবি মেনে নিয়েছেন বুয়েট প্রশাসন

১২ অক্টোবর, ২০১৯ | ১:৩২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

অবশেষে শিক্ষার্থীদের ৫ দফা দাবি মেনে নিয়েছেন বুয়েট প্রশাসন

অবশেষে আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে শিক্ষার্থীদের ৫দফা দাবি মেনে নিয়ে নোটিশ আকারে প্রকাশ করেছেন বুয়েট প্রশাসন। আজ শনিবার (১২ অক্টোবর) এসব দাবি মেনে নেন বুয়েট প্রশাসন।

অবশেষে শিক্ষার্থীদের ৫ দফা দাবি মেনে নিয়েছেন বুয়েট প্রশাসনঅবশেষে শিক্ষার্থীদের ৫ দফা দাবি মেনে নিয়েছেন বুয়েট প্রশাসনঅবশেষে শিক্ষার্থীদের ৫ দফা দাবি মেনে নিয়েছেন বুয়েট প্রশাসনঅবশেষে শিক্ষার্থীদের ৫ দফা দাবি মেনে নিয়েছেন বুয়েট প্রশাসন

৫ দফা দাবিগুলো হলো—হত্যাকারীদের বুয়েট থেকে আজীবন বহিষ্কার করা হবে এ মর্মে নোটিশ দেওয়া, সাংগঠনিক রাজনীতি নিষিদ্ধের জন্য অবৈধ ছাত্রদের সিট বাতিল করা, সাংগঠনিক অফিস সিলগালা করা, ফাহাদের মামলার খরচ দেওয়ার নোটিশ দেওয়া ও ভিন্নমত দমানোর নামে নির্যাতন বন্ধে প্রশাসনের সক্রিয় ভূমিকা নিশ্চিত করা এবং এ ধরনের ঘটনা প্রকাশে একটি কমন প্ল্যাটফর্ম ব্যবহার করে সব হলের সিসিটিভির ফুটেজে সার্বক্ষণিক মনিটরিং করা।

 

প্রসঙ্গত, ৬ অক্টোবর রাত ৩টার দিকে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়। জানা যায়, ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা। ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন, তাঁর শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে। হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনকে আসামি করে পরের দিন সন্ধ্যার পর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন নিহত আবরারের বাবা বরকত উল্লাহ্। এ ঘটনায় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 538 People

সম্পর্কিত পোস্ট