চট্টগ্রাম রবিবার, ০৭ জুন, ২০২০

আবারার হত্যার প্রতিবাদে বুয়েটে চতুর্থ দিনের মতো চলছে আন্দোলন

১০ অক্টোবর, ২০১৯ | ১:১৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আবারার হত্যার প্রতিবাদে বুয়েটে চতুর্থ দিনের মতো চলছে আন্দোলন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে হত্যার প্রতিবাদে ১০ দফা দাবিতে টানা চতুর্থ দিনের মতো আন্দোলন চলছে। শিক্ষার্থীদের আন্দোলনে নামা শিক্ষার্থীরা মামলার অভিযোগপত্র না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক দিয়েছেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ১১টায় বুয়েট ক্যাম্পাসে শেরে বাংলা হলের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলের মধ্য দিয়ে চতুর্থ দিনের কর্মসূচি শুরু হয়।

আবরারকে হত্যার পরদিন ৭ অক্টোবর সকাল থেকে আন্দোলনে নামেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। সেই থেকে টানা চতুর্থ দিনের মতো আন্দোলন চলছে। বুয়েটের শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়েও কর্মসূচি পালিত হচ্ছে।

শুধু শিক্ষার্থীরাই নন, এই হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়ে কর্মসূচি পালন করছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকরা।

গত ৬ অক্টোবর রাতে আবরারকে হত্যার পর ৭ অক্টোবর চকবাজার থানায় মামলা দায়ের করেন তার বাবা মো. বরকত উল্লাহ। মামলাটির তদন্তভার পায় ডিবি দক্ষিণ বিভাগ। মামলা দায়েরের পর ৭ অক্টোবর ১০ জনকে, ৮ অক্টোবর বিকালে একজন ও সন্ধ্যায় দুজনকে গ্রেপ্তার করে ডিবি দক্ষিণ বিভাগ।

প্রথম ১০ জনকে ৮ অক্টোবর পাঁচ দিন করে এবং ৯ অক্টোবর ৩ জনকে পাঁচ দিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেন আদালত। মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা তদন্ত কর্মকর্তাদের কাছে স্বীকার করেছে বলে জানা গেছে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 197 People

সম্পর্কিত পোস্ট