চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৮ মে, ২০১৯ | ৪:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা দেয়া হবে ইলেকট্রনিক পদ্ধতিতে

আগামী অর্থবছর থেকে মুক্তিযোদ্ধাদের ইলেকট্রনিক পদ্ধতিতে সম্মানী ভাতা দেয়া হবে বলে জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

আজ পরিবহন পুল ভবনের নিকটস্থ সচিবালয় লিংক রোডে সপ্তাহব্যাপী সেবা সপ্তাহের উদ্বোধনকালে বর্ণাঢ্য র‌্যালিপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী সাংবাদিকদের জানান, আগামী অর্থবছর থেকে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল কার্ড প্রদান ও ইলেকট্রনিক (এ২চ) পদ্ধতিতে সম্মানী ভাতা প্রদানের ব্যবস্থা করা হবে। বাংলাদেশকে ডিজিটাল করার লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

মন্ত্রী আরও বলেন, মুক্তিযোদ্ধাদের সেবা সহজে ও ঝামেলামুক্তভাবে প্রদানের লক্ষ্যে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংস্থাগুলোর কার্যক্রমও পরিপূর্ণ ডিজিটাল পদ্ধতিতে করার লক্ষ্যে কাজ করছে মন্ত্রণালয়। মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা সরাসরি নিজ নিজ ব্যাংক হিসেবে জমা প্রদানের লক্ষ্যে কাজ করছে সরকার।

আজ থেকে ১৪ মে পর্যন্ত এ মন্ত্রণালয়ে সেবা সপ্তাহ ২০১৯ পালন করা হবে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও এর অধীনস্থ সকল দপ্তর সংস্থার মাধ্যমে বিশেষ ব্যবস্থায় সেবা প্রদান করা হবে। এজন্য মন্ত্রণালয় ও এর অধীনস্থ দপ্তর সংস্থার সকল শাখাকে প্রস্তুত রাখা হবে বলে মন্ত্রী জানান।
বক্তব্যের শেষে মন্ত্রী মুক্তিযোদ্ধাদের আশ্বাস দিয়ে বলেন, অসুস্থ মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করছে সরকার ও তাদের দ্রুত ডিজিটাল সনদ ও পরিচয়পত্র প্রদানের লক্ষ্যেও কাজ করছে মন্ত্রণালয়।

শেয়ার করুন
The Post Viewed By: 378 People

সম্পর্কিত পোস্ট