চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৮ মে, ২০১৯ | ১:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

হোয়াটস অ্যাপে বিক্রি হচ্ছে ঢাকা মেডিকেল কলেজের প্রশ্ন

এবার প্রশ্ন ফাঁস হয়েছে ঢাকা মেডিকেল কলেজের এমবিবিএস ফাইনাল পরীক্ষার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৫৬টি মেডিকেল কলেজে ২ মে পরীক্ষা শুরুর প্রথম দিন থেকেই প্রশ্নফাঁসের অভিযোগ ওঠে। ৭ মে গাইনি অ্যান্ড অবস পরীক্ষার প্রশ্ন আগের রাতেই হোয়াটস অ্যাপে পাওয়া যায়।

গতকাল মঙ্গলবার সকালে পরীক্ষা শুরুর আগেই প্রশ্ন পাওয়ার পর আইনশৃঙ্খলা বাহিনীর অফিসিয়াল মেইল অ্যাড্রেসে ফাঁস হওয়া প্রশ্ন সংযুক্ত করে প্রশ্নফাঁস সম্পর্কে জানানো হয়। মেইলের কোন প্রতিউত্তর পাওয়া যায়নি। পরীক্ষার প্রশ্নের সঙ্গে ফাঁস হওয়া প্রশ্নের হুবহু মিল পাওয়া গেছে। এই প্রশ্নেই অধিভুক্ত ৫৬টি মেডিকেল কলেজের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবারের পরীক্ষার প্রশ্ন পাওয়া যায় সোমবার রাত ৩টা ১১ মিনিটে । জানা গেছে, বিভিন্ন মেডিকেলের ফাইনাল পরীক্ষার্থীদের সঙ্গে যোগাযোগের পর আগ্রহীদের নিয়ে হোয়াটস অ্যাপে একটি গ্রুপ খোলা হয়। একজন গ্রুপ লিডার এটি পরিচালনা করে। পরীক্ষার আগের রাতে সন্ধ্যা থেকে চলে দর কষাকষি। জনপ্রতি দেড় থেকে আড়াই হাজার টাকার বিনিময়ে বিক্রি হয় প্রশ্ন।

ঢাকা মেডিকেল কলেজ থেকে পাওয়া প্রশ্নের সঙ্গে হোয়াটস অ্যাপের প্রশ্নের হুবহু মিল পাওয়া গেছে। এ বিষয়ে সংশ্লিষ্টরা বলেন, নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রশ্নফাঁসের ব্যাপারে আজ বুধবার বৈঠক করে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন ।

শেয়ার করুন
The Post Viewed By: 343 People

সম্পর্কিত পোস্ট