চট্টগ্রাম শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৫ মে, ২০১৯ | ৬:২০ অপরাহ্ণ

সংসদে না যাওয়ার সিদ্ধান্ত ছিল ভুল: ফখরুল

বিএনপির নির্বাচিত এমপিদের শপথ ও সংসদে যাওয়া নিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সিদ্ধান্ত সঠিক মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘যখন আমরা বলেছিলাম, সংসদে যাব না, ওই সিদ্ধান্তটা ভুল ছিল। কারণ আমাদের পার্লামেন্টেও লড়াই করতে হবে। বাইরেও লড়াই করতে হবে।

আজ রবিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত ঢাকা-৭ আসনের সাবেক এমপি ও ছাত্রদলের সাবেক সভাপতি নাসির উদ্দিন আহাম্মেদ পিন্টুর ৪র্থ শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে  স্মরণ সভায়  তিনি এসব কথা বলেন।

সংসদের ভেতরে ও বাইরে আন্দোলন করতে হবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সস্তা স্লোগান দিলে চলবে না। আমাদের পথ বের করতে হবে। পজিটিভ চিন্তা করতে হবে। আমরা বসে থাকব না। পথ খুঁজব। দেশে সুশাসন নেই। বিচার বিভাগসহ গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে ফেলা হয়েছে। তিনি বলেন, ৯০’ এর যে চিন্তা, ভাবনা, পরিস্থিতি, পরিবেশ সেগুলো কি ২০১৯ সালে আছে? সুতরাং আমাদেরকে ২০১৯ সালের রাজনীতিকে বিশ্লেষণ করে, পর্যবেক্ষণ করে তার পথ বের করতে হবে। শুধুমাত্র সস্তা স্লোগান দিয়ে কথা বললে চলবে না।

খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, সরকার তাঁর জামিন দিতে সরকার ভয় পায়। কারণ দেশনেত্রীকে মুক্তি দিলে হ্যামিলিয়নের বাশি ওয়ালার মতো তাঁর পেছনে মানুষ ছুটে আসবে। এসময় তিনি খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য ব্যবস্থার কথা জানিয়ে বলেন, কারারুদ্ধ অবস্থায় খালেদা জিয়ার স্বাস্থ্যের কিছু হলে এর দায়দায়িত্ব সরকারকে নিতে হবে।

তিনি আরও বলেন, বিচার বিভাগসহ গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে ফেলা হয়েছে। দেশে আইন ও বিচার ব্যবস্থা না থাকায় আমাদের জন্য কাজ করা খুবেই কঠিন। কিন্তু আমরা সে জন্য ছেড়ে দেবো, বসে থাকবো এমনটা না। আমরা অবশ্যই পথ খুঁজবো। আমাদের মনে রাখতে হবে রাজনীতিতে স্থির বলতে কিছু নেই। স্থিরভাবে কোনো কিছু থাকে না। এটা সবসময় পরিবর্তন হতে থাকে।

শেয়ার করুন
The Post Viewed By: 252 People

সম্পর্কিত পোস্ট