চট্টগ্রাম সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

৫ মে, ২০১৯ | ৩:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ত্রাণ বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর

ঘূর্ণিঝড় ফণীতে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ নিয়ে যাওয়ার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সন্ধ্যায় লন্ডন থেকে আওয়ামী লীগের ধানমণ্ডি কার্যালয়ে ফোন করে দলের নেতাদের এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী।
আশঙ্কা জাগানিয়া শক্তিশালী ঘূর্ণিঝড় ফণী ভারতের উড়িষ্যা-পশ্চিমবঙ্গ হয়ে শনিবার (৪ মে) বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম থেকে মধ্যাঞ্চল অতিক্রম করে।
ফণীর আঘাতে ক্ষয়ক্ষতির বিষয়টি অবহিত হয়ে টেলিফোনে প্রধানমন্ত্রী নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘দুর্গত এলাকায় কেউ যেন অনাহারে না থাকে। যেসব এলাকায় ক্ষয়ক্ষতি হয়েছে প্রয়োজনে সেনাবাহিনী, বিমানবাহিনীসহ সরকারি বিভাগীয় সংস্থাকে কাজে লাগিয়ে উদ্ধার তৎপরতা চালাতে হবে।’
এ সময় তিনি সরকারের পাশাপাশি দলীয়ভাবে নেতাকর্মীদের দ্রুততম সময়ের মধ্যে ত্রাণ নিয়ে দুর্গত এলাকায় যাওয়ার নির্দেশনাত দেন।
ধানমন্ডি কার্যালয় থেকে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফণীর আঘাতে উপকূলীয় এলাকার ক্ষয়ক্ষতি সম্পর্কে খোঁজ-খবর নেন। ফণীর আঘাতে ক্ষয়ক্ষতির পরিমাণ কম হওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া করেন তিনি।
এদিকে ঘূর্ণিঝড় ফণীর কারণে রবিবার সকাল থে‌কে রাজধানীর সদরঘাট নৌবন্দরেরে ৪১ টি রু‌টে আবার নৌযান চলাচল শুরু হয়েছে। বৃহস্প‌তিবার থে‌কে ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে নৌ চলাচল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখা হয়ে‌ছিল।

শেয়ার করুন
The Post Viewed By: 255 People

সম্পর্কিত পোস্ট