চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

৫ মে, ২০১৯ | ১:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আবারও জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নিজের ছোট ভাই ও দলের কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে নিয়োগ দিয়েছেন।

শনিবার রাত ১১টায় এরশাদ তার বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনে সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেন।

এক সাংগঠনিক বিবৃতিতে তিনি বলেন, আমার শারীরিক অসুস্থতার জন্য পার্টির কর্মকাণ্ড পরিচালনায় বিঘ্ন হচ্ছে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত জিএম কাদের পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

গতকাল অসুস্থ শরীর নিয়ে সংবাদ সম্মেলনে হাজির হলে সাংবাদিকদের অনুরোধে তিনি লিখিত বক্তব্য পাঠ করেন। অবশ্য তিনি বক্তব্য শেষ করতে পারেননি। পরে জিএম কাদের বাকি বক্তব্য পড়ে শোনান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি দীর্ঘদিন ধরে শারীরিকভাবে অসুস্থ থাকায় পার্টির সাংগঠনিক কার্যক্রম ঠিকমত চালাতে পারছিলাম না। তাই পার্টির আগামী সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করার জন্য আমার ছোট ভাই জিএম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব অর্পণ করেছি।

প্রসঙ্গত, কয়েক মাস ধরে অসুস্থ থাকা এরশাদ এর মধ্যেই দুই দফা সিঙ্গাপুর গিয়ে চিকিৎসা নিয়েছেন। তবে দেশে ফিরেও দলীয় বা সামাজিক কোনো কর্মসূচিতে তাঁকে প্রকাশ্যে দেখা যায়নি। সম্প্রতি গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে তিনি সিদ্ধান্ত জানিয়েছেন।

সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়ে ফেরার পথে গত ২২ মার্চ দলের সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় ব্যর্থতার কথা তুলে জিএম কাদেরকে পদ থেকে সরিয়ে দেন এরশাদ। সেসময় রওশন এরশাদকে সংসদের উপনেতা করা হয়।

এর কিছুদিন পর ৪ এপ্রিল জিএম কাদেরকে দলের কো চেয়ারম্যান পদ ফিরিয়ে দেন এরশাদ। তাকে সাংগঠনিকভাবে দলের চেয়ারম্যানও ঘোষণা দেওয়া হয়।
এ সময় পার্টির যুগ্ম-মহাসচিব হাসিবুল ইসলাম জয়সহ জাপার কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
The Post Viewed By: 260 People

সম্পর্কিত পোস্ট