চট্টগ্রাম সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

৫ মে, ২০১৯ | ২:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মোটরসাইকেলে ঘুরে বেড়ায় ওরা তিনজন

ওরা তিনজন। ঘুরে বেড়ায় মোটরসাইকেল নিয়ে। বাসা ভাড়া কিংবা পরিচিত কোন ব্যক্তির খোঁজ নেওয়ার ছলে তালাবদ্ধ ঘর পেলেই সুযোগ বুঝে ঢুকে পড়ে। নগরীর পুরাতন গীর্জা এলাকা থেকে শুক্রবার রাতে এমন একটি চক্রের সন্ধান পেয়েছে কোতোয়ালী থানা পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় চুরি করা স্বর্ণালংকার। চুরির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করেছে পুলিশ।
গ্রেপ্তার তিনজন হল চন্দনাইশের জাফরাবাদ গ্রামের এনামুল হকের ছেলে নাইমুল হক (৩২), সাতকানিয়ার খাগরিয়া নুরু মার্কেটের আহমদুর রহমানের ছেলে মো. ফারুক (৩৫) ও চন্দনাইশের বৈলতলি গ্রামের মৃত নুরুল মিয়া প্রকাশ বুচুক মিয়ার ছেলে আবুল বশর (৩৫)।
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিন চোর জানিয়েছে, দিনের বেলায় অনেকে ঘরের দরজায় তালা লাগিয়ে ছেলে-মেয়েদের স্কুলে নিয়ে যায়। আবার অনেকে প্রয়োজনীয় কাজে বাইরে যায়। তারা তিনজন মোটরসাইকেল নিয়ে নগরীর বিভিন্ন এলাকায় ঘুরাফেরা করে বাসা ভাড়ার নাম করে ভবনের ভেতরে প্রবেশ করে। দরজার বাইরে তালা ঝুলানো থাকলে তারা বুঝতে পারে বাসার ভেতরে কোন মানুষ নেই। এ সুযোগে তারা সাথে থাকা ছোট্ট লোহার রড দিয়ে তালা ভেঙ্গে বাসার ভেতরে প্রবেশ করে আলমিরার তালা ভেঙ্গে স্বর্ণালংকার,নগদ টাকা ও মুঠোফোন চুরি করে।
গত বৃহস্পতিবার সকালে নগরীর জেল রোড এলাকার আলম ম্যানসন নামে একটি ভবনের তৃতীয় ও ষষ্ঠ তলার দুটি বাসায় চুরির ঘটনা ঘটে।
বাসা দুটি থেকে চোরের দল বেশ কিছু স্বর্ণালংকার নিয়ে গিয়েছিল। ওই ঘটনায় কোতোয়ালী থানায় আলাদা দুটি মামলা হয়।
ওই মামলার তদন্তে নেমে এ তিনজনকে গ্রেপ্তার করা হয়। ওসি মহসিন জানান, গ্রেপ্তার ফারুক ও নাইমের বিরুদ্ধে সাতকানিয়া ও ফেনী সদর থানায় বিস্ফোরক ও অস্ত্র আইন চারটি মামলা রয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 316 People

সম্পর্কিত পোস্ট