চট্টগ্রাম সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

৫ মে, ২০১৯ | ২:৫০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সুলতানা কামাল শাহরিয়ার কবির মুনতাসির মামুনকে হত্যার হুমকি জঙ্গির

প্রাক্তন তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও বিশিষ্ট আইনজীবী সুলতানা কামালসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি দিয়েছে জঙ্গিরা। হুমকির পরিপ্রেক্ষিতে জীবনের নিরাপত্তা চেয়ে শনিবার রাতে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুলতানা কামাল। জিডি নম্বর ১৭১। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, সুলতানা কামাল নিজে থানায় এসে জিডি করেন।
আন্তর্জাতিক জঙ্গি সমর্থিত অনলাইন পত্রিকা লোনউলফে এ বিষয়টি প্রকাশ করা হয়েছে বলে জিডিতে উল্লেখ করা হয়েছে। অভিযোগে বলা হয়, জঙ্গিগোষ্ঠী আইএস-এর মার্চ মাসে প্রকাশিত তাদের এক ম্যাগাজিনে উল্লেখ করেছে তারা বাংলাদেশের তিন বিশিষ্ট নাগরিককে হত্যা করতে চান, যাদের মধ্যে রয়েছে সুলতানা কামালের নামও। পত্রিকায় আরও দাবি করা হয়, সুলতানা কামালসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিকে ইসলামের স্বার্থেই হত্যা করা হবে। অপর দু’জন হচ্ছেন- ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসির মামুন ও ঘাতক দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির।
ওসি জানান, পত্রিকাটি বাংলাদেশ থেকে প্রকাশিত হয় না। তারপরেও, সরকার প্রয়োজনীয় পদক্ষেপ এবং তদন্ত করবে। জিডি দাখিলের পর সুলতানা কামালের নিরাপত্তা জোরদার ও তার বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে। সুলতানা কামালকে হুমকির বিষয়টি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটকে জানানো হয়েছে।
পুলিশের তদন্ত কর্মকর্তা হারুনুর রশিদ বলেন, হুমকির স্ন্যাপশটগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। কোন সংগঠন হুমকি দিয়েছে তা স্পষ্ট নয়। এ ব্যাপারে সুলতানা কামালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘হুমকি পাওয়ার পর ধানমন্ডি থানায় জিডি করেছি। এ বিষয়ে আর কিছু বলতে চাইছি না।

শেয়ার করুন
The Post Viewed By: 353 People

সম্পর্কিত পোস্ট