চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

৫ মে, ২০১৯ | ২:৪১ পূর্বাহ্ণ

আশ্রয় কেন্দ্রে খাবার দেয়নি সরকার : রিজভী

ঘূর্ণিঝড় ফণী আঘাত হানার আগে উপকুলীয় আশ্রয় কেন্দ্রগুলোতে দুর্গতদের জন্য সরকার খাবারের ব্যবস্থা করেনি বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বিএনপি দুর্গতদের নিয়ে ‘রাজনীতি’ করছে বলে ক্ষমতাসীন দলের নেতাদের বক্তব্যের মধ্যে শনিবার সকালে দলীয় কার্যালয়ে এক কর্মসূচিতে এই অভিযোগ করেন তিনি। ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশে আসার আগে শুক্রবার বিকাল নাগাদ ১৬ লাখ মানুষকে আশ্রয় কেন্দ্রগুলোতে সরিয়ে নেওয়া হয়েছিল; ঝড় কেটে গেলে শনিবার বিকালে তাদের ঘরে ফিরতে বলা হয়। রিজভী বলেন, উপকূলীয় আশ্রয় কেন্দ্রগুলোতে সরকার কোনো খাবারের

ব্যবস্থা করেনি এবং সেখানে যে রান্না করে খাবে সেটিরও কোনো জায়গা সংকুলান হচ্ছে না।
হাজার হাজার মানুষজনকে ওই ছোট্ট জায়গায় আশ্রয় নিতে হয়েছে। এই যে সাইক্লোন শেল্টার সেখানে এত মানুষের নিজে রান্না করে খাবারের ব্যবস্থা নেই। এরজন্য সরকারেরই ব্যবস্থা গ্রহণ করার কথা।
বিএনপির সমালোচনার জবাবে রিজভী বলেন, বিরোধী দল তো কথা বলবেই, বিরোধী দল তো প্রতিবাদ করবেই, দাবি জানাবেই। আপনারা সরকার ধরে রেখেছেন, আপনারা ক্ষমতা আগলিয়ে রেখেছেন, আপনাদের দায়িত্ব এই দুর্গত মানুষদের আশ্রয় দেওয়া, তাদেরকে খাবার দেওয়া, তাদের প্রাণে বাঁচানো।- বিডিনিউজ
তিনি আরো বলেন, কয়েকদিন ধরে আমরা বলছি, ঘূর্ণিঝড় ধেয়ে আসছে। সরকার তার কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। আমরা আমাদের নেতা-কর্মীদেরও বলেছি, উপদ্রুত মানুষদের সাহায্যের জন্য, সহায়তার জন্য।
উপকূলীয় এলাকায় ঝড়ে ১৫ জনের মৃত্যুর খবরও দেন রিজভী, সরকারি হিসেবে যে সংখ্যা ৪।
সংবাদ সম্মেলনে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিও করেন রিজভী। তিনি বলেন, প্রধানমন্ত্রী চান, তাকে আটকিয়ে রেখে নির্বাচন করবেন। উনাকে ক্ষমতায় থাকতেই হবে, গণতন্ত্র জাহান্নামে যাক, সুষ্ঠু নির্বাচন চুলায় যাক- তাতে তার কিছু যায় আসে না।

শেয়ার করুন
The Post Viewed By: 261 People

সম্পর্কিত পোস্ট