চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

১ মে, ২০১৯ | ২:১৮ পূর্বাহ্ণ

ব্যক্তিগত সফরে আজ লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী

দশ দিনের ব্যক্তিগত সফরে আজ বুধবার যুক্তরাজ্যে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করার পর দেশের বাইরে এটিই প্রধানমন্ত্রীর প্রথম ব্যক্তিগত সফর। প্রধানমন্ত্রী কার্যালয় ও দলীয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। সেখানে তার এক সপ্তাহেরও বেশি সময় থাকার কথা রয়েছে। চোখের চিকিৎসা ও পারিবারিক সময় কাটানোসহ দুই দেশের রাষ্ট্রীয় উচ্চপর্যায়ে একান্ত বৈঠকও করবেন শেখ হাসিনা। ১০ মে দেশে ফেরার করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। তবে এ সফর নিয়ে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ও কার্যালয় সংশ্লিষ্ট কর্মকর্তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।- ফোকাসবাংলা
সূত্র জানায়, প্রধানমন্ত্রী এবারও পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে চোখের চিকিৎসকের কাছে যাবেন। এবারও

মায়ের লন্ডন সফর উপলক্ষে মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ ছেলে সজীব ওয়াজেদ জয় এবং তার স্ত্রীসহ ছেলে- মেয়েরা লন্ডনে অবস্থান করছেন। এছাড়া ছোট বোন শেখ রেহানা ও তার ছেলে রাদওয়ান সিদ্দিকী মুজিব ববি ও ভাগনি টিউলিপ রেজওডানা সিদ্দিকও প্রধানমন্ত্রীর এই সফরে একান্তভাবে সময় দেবেন বলে জানা গেছে। এর আগে, ব্যক্তিগত সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিম লন্ডনের হিলটন পার্ক লেন হোটেলে উঠেছিলেন। এবারও তিনি ওই হোটেলেই অবস্থান করবেন। সেখান থেকেই তিনি চিকিৎসকের কাছে যাওয়া-আসা ছাড়া বাকি সময়টা পরিবার স্বজনদের সঙ্গে হোটেল কক্ষে কাটাবেন।
দলীয় সূত্র জানায়, চোখের সমস্যাজনিত কারণে ১৯ এপ্রিল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ রোগীদের মত ১০ টাকায় টিকিট কেটে শেরে বাংলা নগরের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসা নেন। সেদিন চিকিৎসক পরামর্শ মোতাবেকই তাকে দ্রুত উন্নত চিকিৎসা গ্রহণ ও চেক আপের পরামর্শ দেওয়া হয়।
সফরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে যুক্তরাজ্য সরকার ও দেশটির রাজপরিবারের গুরুত্বপূর্ণ সদস্যদের সঙ্গে ব্যক্তিগত ও রাষ্ট্রীয় ব্যাপারে বৈঠক করার সম্ভাবনা রয়েছে বলেও সূত্রটি নিশ্চিত করেছে। সফর শেষে আগামী ১০ মে দেশে ফিরে ১১ মে গণভবনে বৌদ্ধ ধর্মাবলম্বীদের বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে এক শুভেচ্ছা বিনিময় করার কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর।
উল্লেখ্য, ২০১৫ সালের জুন মাসে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে ছয় দিনের ব্যক্তিগত সফরে চোখের চিকিৎসা করান শেখ হাসিনা। ওই সফরের প্রথম দুই দিনে তিনি দুই দফা চোখের চিকিৎসকের কাছে যান এবং বাকি সময় তিনি পরিবারের সদস্যদের সঙ্গে হোটেল কক্ষেই কাটান।

শেয়ার করুন
The Post Viewed By: 243 People

সম্পর্কিত পোস্ট