চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৪ ডিসেম্বর, ২০২০ | ৬:১২ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

পুলিশী বাধায় ভাস্কর্যবিরোধী মিছিল পণ্ড

ভাস্কর্যবিরোধী মিছিলের চেষ্টা পণ্ড করে দিয়েছে পুলিশ। আজ শুক্রবার (৪ ডিসেম্বর) জুমার নামাযের পর ঢাকার বায়তুল মোকাররমের উত্তর গেইটে শতাধিক লোক একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল করার চেষ্টা করলে এ ঘটনা ঘটে। ভাস্কর্যবিরোধী স্লোগান দেয়ার পরই পুলিশ তাদের লাঠিপেঠা করে ছত্রভঙ্গ করে বলে জানা যায়।

দু’দিন আগে ঢাকা মহানগর পুলিশের অনুমতি ছাড়া রাজধানীতে মিছিল-সভা, সমাবেশ করার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হলেও আজ পূর্বঅনুমতি ছাড়া বিক্ষোভ শুরু করে হয়েছে বলে জানান পুলিশের মতিঝিল জোনের অতিরিক্ত উপ কমিশনার এনামুল হক।

তিনি জানান, “কোনো ধরনের মিছিল বা সমাবেশ করতে হলে পুলিশের অনুমতি লাগবে। কিন্তু জুমার নামাজের পর কিছু লোক বায়তুল মোকাররম মসজিদ থেকে বের হয়ে আমাদের ব্যারিকেড ভেঙে মিছিল শুরু করে। তারা শাহবাগের দিকে যাওয়ার চেষ্টা করছিল। তাদেরকে সেইদিকে যেতে দেওয়া হয়নি। তবে আন্দোলনকারীদের পরিচয়ে এখনো জানা যায়নি। এছাড়া বায়তুল মোকাররমের সামনে যারা মিছিলের চেষ্টা করছিলেন, তাদের হাতে কোনো ধরনের ব্যানার ফেস্টুন দেখা যায়নি।

তিনি আরও জানান, হেফাজতে ইসলামসহ কয়েকটি ধর্মভিত্তিক সংগঠন গত কিছুদিন ধরে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতায় সরব হয়েছে। অবশ্য তাদের দাবি, তারা বঙ্গবন্ধুর বিরুদ্ধে নন, সব ধরনের ভাস্কর্যের বিরুদ্ধে। পুলিশ সদস্যরা প্রথমে তাদের বিক্ষোভ বাদ দিয়ে সরে যেতে অনুরোধ করেন। কিন্তু তারা সেই অনুরোধ উপেক্ষা করে ভাস্কর্যবিরোধী স্লোগান দিতে থাকেন। এরপর তারা মিছিল নিয়ে বায়তুল মোকাররমের সামনে থেকে পল্টনের দিকে এগোলে চাইলে পুলিশ লাঠিপেঠা শুরু করে। এ পরিস্থিতিতে কিছুসময় যানবাহন চলাচল বিঘ্নিত হয়। তবে মিনিট পনের পর পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। এ সময় পুলিশ সদস্যরা কয়েকজনকে তল্লাশি করেন এবং তাদের মোবারইল ফোন পরীক্ষা করে দেখেন।

 

পূর্বকোণ / এন এইচ-আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 139 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট