চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

দ্রব্যমূল্য বৃদ্ধিতে ভারত সরাসরি জড়িত, অভিযোগ ডা. জাফরুল্লাহর

নিজস্ব প্রতিবেদক

২৮ নভেম্বর, ২০২০ | ৫:১৮ অপরাহ্ণ

দেশে দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে ভারত সরাসরি জড়িত বলে অভিযোগ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ শনিবার (২৮ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ দাবি করেন। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে লেবার পার্টি এ কর্মসূচির আয়োজন করে।

সরকার নির্বাচিত নয় উল্লেখ করে জাফরুল্লাহ বলেন, তারা দ্রব্যমূল্যের দাম নিয়ে ভাবে না। তাদের কথার সঙ্গে কাজের কোনো মিল নেই। এছাড়া ভারতীয় চক্রান্ত তাদের এই পুঁজিতন্ত্রের সঙ্গে যোগ দিয়েছে।

গণস্বাস্থ্য প্রতিষ্ঠাতা আরও বলেন, ভারত সরাসরি দেশে দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে জড়িত। ভারতে গো মন্ত্রণালয় সৃষ্টি করা হয়। আর আমাদের সরকার ঘাস চাষ শিখতে বিদেশে পাঠায়। কারণ তারা ভারতকে প্রভু মনে করে। আমাদের একটাই কাজ, প্রতিদিন প্রতিনিয়ত পুঁজিবাদের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখতে হবে।

সংগঠনের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, লেবার পার্টির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, যুব মিশনের সভাপতি মহিবুল্লাহ মেহেদি, ছাত্র মিশনের সভাপতি সৈয়দ মোহাম্মদ মিলন প্রমুখ।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট