চট্টগ্রাম বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১

খাজা মিয়া নতুন তথ্য সচিব

২৬ নভেম্বর, ২০২০ | ১০:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

খাজা মিয়া নতুন তথ্য সচিব

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান খাজা মিয়াকে তথ্য সচিব হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি আদেশ জারি করে।

খাজা মিয়া আগামী ৩০ নভেম্বর থেকে অবসরোত্তর ছুটিতে যাওয়া কামরুন নাহারের স্থলাভিষিক্ত হবেন। কামরুন নাহার নিজ ক্যাডার পদ তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা হিসেবে ফিরে যাবেন। এজন্য আগামী রবিবার (২৯ নভেম্বর) সকাল থেকে তাকে তথ্য মন্ত্রণালয় থেকে অবমুক্ত করে বুধবার (২৫ নভেম্বর) আদেশ জারি করা হয়।

দশম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা খাজা মিয়া ১৯৬৫ সালের ৫ জুলাই নড়াইলের কালিয়া উপজেলার ফুলদাহ গ্রামে জন্মগ্রহণ করেন। ২০০৩ সালে তিনি চাঁদপুরের মতলব ইউএনও হিসেবে যোগ দেন। এরপর তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব, স্থানীয় সরকার বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে কাজ করেন।

এছাড়াও তিনি সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে ম্যাজিস্ট্রেট এবং বালাগঞ্জ ও বিশ্বনাথ থানায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৫ সাল থেকে সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনের কমার্শিয়াল কাউন্সিলর হিসেবে ৪ বছরের বেশি সময় দায়িত্ব পালন করেন খাজা মিয়া। পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে যোগদান করেন। সর্বশেষ ২০১৯ সালের ২৩ ডিসেম্বর বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 119 People

সম্পর্কিত পোস্ট