চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

আসছে দুটি বিসিএসের প্রজ্ঞাপন

৪২তম বিশেষ বিসিএসে ২ হাজার চিকিৎসক

আসছে দুটি বিসিএসের প্রজ্ঞাপন

৪৩তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১৮১৪ জনকে নিয়োগ

২৩ নভেম্বর, ২০২০ | ১১:১৪ অপরাহ্ণ

একটি বিশেষ ও একটি সাধারণ মিলিয়ে দুটি বিসিএসের প্রজ্ঞাপন খুব শিগগির প্রকাশ করা হবে। এর মধ্যে ৪২তম বিশেষ বিসিএসের মাধ্যমে ২ হাজার চিকিৎসক নেয়া হবে। আর ৪৩তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে নেয়া হবে ১ হাজার ৮১৪ জন।

পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) সূত্রে জানা যায়, আগামীকাল বুধবার পিএসসি বিশেষ সভা আহ্বান করেছে। সেখানে ৪২তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ চূড়ান্ত হবে। আর এর পরের সপ্তাহে ৪৩তম বিসিএসের বিষয়ে আলোচনা করবে পিএসসি।

জানা গেছে, জনপ্রশাসন মন্ত্রণালয় পিএসসিতে ৪৩তম সাধারণ বিসিএসের চাহিদা পাঠিয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় মোট ১ হাজার ৮১৪ পদের চাহিদা পাঠিয়েছে। এতে শিক্ষায় নেয়া হবে সবচেয়ে বেশি। এখানে পদসংখ্যা ৮৪৩। এছাড়া প্রশাসনে ৩০০, পুলিশে ১০০, পররাষ্ট্রে ২৫, অডিটে ৩৫, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪, সমবায়ে ২০, ডেন্টাল সার্জন ৭৫ জন এবং অন্যান্য ক্যাডারে ৩৮৩ জনকে নিয়োগ দেয়া হবে। ৪২তম বিশেষ বিসিএসে ২ হাজার চিকিৎসকের নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত করেছে পিএসসি। সূত্র জানিয়েছে, বিশেষ বিসিএসে নিয়োগ দিতে হলে বিধিমালা সংশোধন করতে হয়। তারা সেই প্রক্রিয়া শেষ করেছে।

এদিকে ৪১তম বিসিএসে প্রিলিমিনারি পরীক্ষার অপেক্ষায় আছেন সাড়ে চার লাখের বেশি প্রার্থী। গত বছরের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ কর্মকর্তা নিয়োগ দেয়ার কথা রয়েছে। এছাড়া ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা নিয়েছে পিএসসি। এখন মৌখিক পরীক্ষার দিন ঘোষণার অপেক্ষায় আছেন প্রার্থীরা।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট