চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

২৩ নভেম্বর, ২০২০ | ৯:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কাল থেকে বিএনপির মনোনয়ন ফরম বিতরণ শুরু

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠেয় ২৫ পৌরসভার দলীয় মনোনয়নের আবেদন ফরম আগামীকাল মঙ্গলবার থেকে বিতরণ করবে বিএনপি। এই পৌরসভায় মনোনয়নপ্রত্যাশীরা এই আবেদন ঢাকার গুলশানের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় অথবা সংশ্লিষ্ট জেলা বিএনপির কার্যালয় থেকে ফরম সংগ্রহ করতে বলা হয়েছে। এবং দলীয় সিদ্ধান্ত অনুযায়ি ২৯ নভেম্বরের মধ্যে এই ফরম পূরণ করে তা কেবলমাত্র গুলশান কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে।

আজ সোমবার দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। তবে, বিএনপির সিদ্ধান্ত অনুযায়ি পৌরসভা প্রার্থীদের জন্য জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক অথবা আহ্বায়ক ও সদস্য সচিব অথবা সিনিয়র যুগ্ম সচিব এবং পৌরসভার সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক অথবা আহ্বায়ক, সদস্য সচিব অথবা সিনিয়র যুগ্ম সচিব ও ২ নম্বর যুগ্ম সচিব আলোচনাক্রমে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য পাঁচ নেতা লিখিত সুপারিশ করবেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ি যেসব পৌরসভায় নির্বাচন হবে তা হচ্ছে-পঞ্চগড়, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, দিনাজপুরের ফুলবাড়ী, রংপুরের বদরগঞ্জ, কুড়িগ্রাম, রাজশাহীর পুঠিয়া ও কাটাখালী, সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, কুষ্টিয়ার খোকসা, চুয়াডাঙ্গা, খুলনার চালনা, বরগুনার বেতাগী, পটুয়াখালীর কুয়াকাটা, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, ময়মনসিংহের গফরগাঁও,  নেত্রকোনার মদন, মানিকগঞ্জ, ঢাকার ধামরাই, গাজীপুরের শ্রীপুর, সুনাগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং চট্টগ্রামের সীতাকুন্ড।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 85 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট