চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

মাস্ক না পরার দায়ে জরিমানা বাড়ছে

২৩ নভেম্বর, ২০২০ | ৪:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মাস্ক না পরার দায়ে জরিমানা বাড়ছে

করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর সবাইকে মাস্ক পরা বাধ্যতামূলক করতে মোবাইল কোর্টগুলোকে আরও কঠোর হতে নির্দেশনা দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ সোমবার (২৩ নভেম্বর) মন্ত্রিসভার ভার্চ্যুয়াল বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম একথা জানান। এর আগে বৈঠকে অনির্ধারিত আলোচনায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক পরা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, মানুষকে মাস্ক পরতে বাধ্য করতে (ফোর্স করা) নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। বিষয়টি বেশি বেশি প্রচার করতে হবে তিনি নির্দেশ দিয়েছেন। কারণ মাস্ক না পরলে যাই করা হোক না কেন তা কাজে আসবে না।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বিভাগীয় কমিশনাররা জানিয়েছেন, মাস্ক না পরায় কয়েক হাজার মানুষকে গতকাল জরিমানা করা হয়েছে। এর মধ্যে ঢাকায় গতকাল ৩৭টি জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এই পরিস্থিতি আরও এক সপ্তাহ দেখা হবে। এরপর আরও শক্ত অবস্থান নেয়া হবে।

শক্ত অবস্থান কী হবে-জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, হয়তো জরিমানা বাড়তে পারে। এখন যেমন ৫শ’ টাকা বা এক হাজার টাকা জরিমানা করছে, সেটার পরিমাণ পাঁচ হাজার টাকা করে দিল। এরকম আরেকটু স্ট্রং ওয়েতে যেতে বলেছি। মোবাইল কোর্ট পরিচালনাকারীরা সঙ্গে মাস্কও নিয়ে যাবেন যাতে মানুষকে জরিমানার পাশাপাশি তা দিয়ে দেয়া যায়।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 123 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট