চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

ডা. মামুনের জামিন

২২ নভেম্বর, ২০২০ | ৭:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ডা. মামুনের জামিন

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিস্ট্রার ডা. আবদুল্লাহ আল মামুন জামিন পেয়েছেন। পুলিশ কর্মকর্তা আনিসুল করিম হত্যা মামলায় গ্রেপ্তারের ৬ দিন পর আজ রবিবার (২২ নভেম্বর) ডা. মামুনকে জামিন দেন ঢাকার মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল।

ঢাকার মহানগর পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ কমিশনার জাফর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামুনের আইনজীবীরা জামিনের আবেদন করলে শুনানি শেষে বিচারক ১০ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করে।

এর আগে গত ১৭ নভেম্বর ডা. মামুনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত দু’দিনের রিমান্ডে পাঠালে চিকিৎকদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। পরে তার মুক্তির দাবিতে সারাদেশে মনোরোগ চিকিৎসকরা ক্ষোভ জানিয়ে তাদের চেম্বারে সন্ধ্যায় দুই ঘণ্টা রোগী দেখা বন্ধ রাখছিল।

রিমান্ড শেষে ২০ নভেম্বর ডা. মামুনকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেছিলেন হত্যা মামলাটির তদন্ত কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক (অপারেশন) ফারুক মোল্লা। তখন আদালত তাকে কারাগারে পাঠিয়েছিল।

প্রসঙ্গত, গত ১২ নভেম্বর ঢাকার আদাবরের মাইন্ড এইড হাসপাতালে মানসিক চিকিৎসার নামে জ্যেষ্ঠ এএসপি আনিসুলকে পিটিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ উঠে। সেদিন এএসপি আনিসুলকে প্রথমে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে নিয়ে গিয়েছিলেন তার বোন ও ভগ্নিপতি, যারা দুজনই চিকিৎসক। সেখান থেকে বেসরকারি মাইন্ড এইডে নেয়া হয়।

পরে আনিসুলের বাবার দায়েরকৃত হত্যা মামলায় গত মঙ্গলবার (১৭ নভেম্বর) ডা. মামুনকে গ্রেপ্তার করে পুলিশ দাবি করে, তিনিই আনিসুলকে মাইন্ড এইডে নেয়ার পরামর্শ দিয়েছিলেন। তবে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট পুলিশের এই বক্তব্য নাকচ করেছে। আনিসুলের চিকিৎসক স্বজনরাই তাকে মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে ভর্তি না করে মাইন্ড এইডে নিয়ে গিয়েছিলেন বলে দাবি করেন প্রতিষ্ঠানটি।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 38 People

সম্পর্কিত পোস্ট